A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

হার্ডওয়্যার নিয়ে নতুন পরিকল্পনা ফেসবুকের | Probe News

facebook.jpgপ্রোব নিউজ, ডেস্ক: গেমিং এর জন্য ভার্চুয়াল চশমা প্রস্তুতকারক প্রতিষ্ঠান অকুলাস ভি আর কে এবার নিজের করে নিলো বিশ্বের বৃহত্তম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। প্রথমবারের মতো এই হার্ডওয়্যারটি নিজের করে নিতে ফেসবুকের খরচ হয়েছে ২ বিলিয়ন ইউএস ডলার।
মঙ্গলবার বিষয়টি কনফারেন্স কলের মাধ্যমে বিশ্লেষক ও গণমাধ্যমকর্মীদের জানান ফেসবুকের সহ প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ। তিনি আরো জানান, অকুলাসের এই রঙিন চশমাগুলো অন্য যেকোনটার থেকে আলাদা।
এদিকে বার্তা সেবা দিতে হোয়াটস এ্যাপ নিয়ে ১৯ বিলিয়ন ইউএস ডলারের একটি প্রকল্প শুরু করতে যাচ্ছে ফেসবুক যেটা নতুন প্রযুক্তির সঙ্গে তাকে যুক্ত করবে। তবে মজার বিষয় হলো ক্রেতারা পিসির বদলে স্মার্টফোনের দিকেই ঝুঁকছে বেশি। এর ফলে ফেসবুকের ব্যবসা আরো অনেকটা এগিয়ে যাবে।
যারা প্রযুক্তি শিল্পের সঙ্গে যুক্ত তাদের ধারণা, গুগল গ্লাসের মতো ডিভাইস যারা ব্যবহার করছেন সেটা প্রযুক্তিতে নতুন একটা প্ল্যাটফর্ম দাড় করিয়েছে। এদিকে গেল সপ্তাহেই গুগল কম্পিউটারাইজড হাতঘড়িকে সামনে নিয়ে এসেছে। তবে ফেসবুক জানিয়েছে, সামনের দিনগুলোতে সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্মটি ভার্চুয়াল প্রযুক্তির মধ্যে ঝুঁকে পড়বে।
প্রোব/মুআ/আন্তর্জাতিক ২৬.০৩.১৪

২৬ মার্চ ২০১৪ | আইসিটি | ১৬:৩৪:৪৮ | ০৮:১১:৪৩