A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

শহীদদের প্রতি রাষ্ট্রপতি আর প্রধানমন্ত্রীর বিনম্র শ্রদ্ধা | Probe News

প্রোবনিউজ, সাভার: ৪৪তম স্বাধীনতা ও জাতীয় দিবসে বিনম্র শ্রদ্ধা আর গভীর কৃতজ্ঞতায় স্মরণ করা হচ্ছে স্বাধীনতার জন্য আত্মদানকারী বীর সন্তানদের। ভোরের আলো ফোটার মুহূর্তে সাভার স্মৃতিসৌধে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে স্বাধীনতার ৪৪তম বার্ষিকীর কর্মসূচি শুরু হয়। ভোর পাঁচটা ৫০ মিনিটে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় স্মৃতিসৌধের বেদিতে ফুল দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল এ সময় গার্ড অব অনার প্রদান করে। বিউগলে বেজে ওঠে করুণ সুর। এরপর দলের নেতা-কর্মীদের নিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। এরপর বিরোধীদলীয় নেতা রওশান এরশাদ দলের নেতা-কর্মীদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
সকাল সাতটা ৫০ মিনিটে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদারকে নিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদন শেষে বেরিয়ে যাওয়ার সময় এক প্রশ্নের উত্তরে এরশাদ বলেন, ‘সবাই এগিয়ে যাচ্ছে, আমরাও এগিয়ে যাব।’
এ ছাড়া বীরশ্রেষ্ঠ পরিবার ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, মন্ত্রিপরিষদের সদস্য, সাংসদ, বিদেশি কূটনীতিক ও পর্যায়ক্রমে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য স্মৃতিসৌধ উন্মুক্ত করে দেওয়া হয়। সকাল থেকে সেখানে মানুষের ঢল নামলেও অন্যবারের তুলনায় কিছুটা কম।
বরাবরের মতো এবারও দেশজুড়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদ্যাপিত হবে। আজ সরকারি ছুটি।
প্রোব/বান/জাতীয় ২৬.০৩.২০১৪

 

২৬ মার্চ ২০১৪ | জাতীয় | ১০:২৫:৫০ | ১২:৩১:০৯

জাতীয়

 >  Last ›