A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

লাখো কণ্ঠে সোনার বাংলা | Probe News

প্রোব নিউজ, ঢাকা: ২৬ মার্চ বুধবার স্বাধীনতা দিবসে রাজধানীর জাতীয় প্যারেড গ্রাউন্ডে ইতিহাস গড়ার এই অনুষ্ঠানে আয়োজন করা হয়েছে, যেখানে একসুরে তিন লাখ কণ্ঠ গেয়ে উঠবে ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি’।
ছাত্রছাত্রীদের ক্ষেত্রে অনুষ্ঠানে অংশ নিতে হলে অবশ্যই অষ্টম শ্রেণি উত্তীর্ণ হতে হবে। এছাড়া সাংস্কৃতিক কর্মী, মুক্তিযোদ্ধা, গার্মেন্টস কর্মী, সশন্ত্র বাহিনী, বিজিবি, পুলিশ, র্যাব, আনসার ও ভিডিপি ছাড়াও সকল শ্রেণি-পেশার মানুষ এতে অংশ নিতে পারবেন। তবে অংশগ্রহণকারীরা কেউ প্ল্যাকার্ড, ব্যানার, ফেস্টুন বহন করতে পারবেন না।
প্রবেশের সময় প্রত্যেককে একটি করে ব্যাগ দেয়া হবে। এই ব্যাগে জাতীয় পতাকা, জাতীয় সংগীত ও নিয়মাবলী লেখা সংবলিত একটি কার্ড, পানি, জুস, স্যালাইনসহ তাৎক্ষণিক চিকিৎসার ওষুধ থাকবে। প্রতিটি ব্লকে ৫০ জন অংশ নিতে পারবেন।
সকাল সাড়ে ছয়টা থেকে ৯টার মধ্যে অনুষ্ঠানস্থলে প্রবেশের সুযোগ দেয়া হবে। উপস্থিতির সংখ্যা ৩ লাখের বেশি হলে অতিরিক্তরা রোকেয়া সরণিতে সমবেত হয়ে অংশগ্রহণ করতে পারবেন।
সকাল ৮টায় শিল্পকলা একাডেমীর পরিবেশনায় দেশবরেণ্য এবং খ্যাতনামা শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হলেও মূল পর্ব বেলা ১১টায়। চূড়ান্ত জাতীয় সংগীত পরিবেশনের আগে করানো হবে অনুশীলন।
সবার জন্য উন্মুক্ত এই আয়োজন শুধু ঢাকায় সীমাবদ্ধ থাকছে না, নিজ উদ্যোগে জেলা, উপজেলায়ও একই সময় সমবেত কণ্ঠে শোনা যাবে জাতীয় সংগীত।
২০১৩ সালের ৬ মে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত গেয়ে গিনেজ বুকে স্থান করে নিয়েছিল সাহারা ইন্ডিয়া পরিবার (ভারত)। ওই আয়োজনে ১ লাখ ২১ হাজার ৬৫৩ জন অংশ নিয়েছিলেন।
এবারে ৩ লাখ কণ্ঠের মহামিলনে জাতীয় সংগীত গেয়ে গিনিজ বুকে রেকর্ড গড়তে প্রহর গুণছে বাংলাদেশ। ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে।
বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও বাংলাদেশ বেতার অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে।
প্রোব/মুআ/জাতীয় ২৫.০৩.১৪

২৫ মার্চ ২০১৪ | জাতীয় | ২১:৩৩:৪৮ | ১২:৪৬:১৩

জাতীয়

 >  Last ›