A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

উপজেলা নির্বাচনে সহিংসতা ইউরোপীয় পার্লামেন্টের উদ্বেগ | Probe News

ep.jpgপ্রোব নিউজ, ঢাকা: উপজেলা নির্বাচনের ভোট জালিয়াতি ও সহিংসতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে ইউরোপীয় পার্লামেন্ট। নতুন কোনো নির্বাচনের দাবি নেই তাদের। তবে তারা ভবিষ্যতের যেকোনো নির্বাচনে সব দলের অংশগ্রহণ চায়।
মঙ্গলবার ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত উইলিয়াম হানার নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার আবদুল মোবারকের সঙ্গে সাক্ষাৎ করে এই উদ্বেগের কথা জানায়।

সাক্ষাতৎ শেষে প্রতিনিধিদলের নেতা জ্যঁ ল্যামবার্ট সাংবাদিকদের বলেন, ‘২০০৮ সালে সুষ্ঠু নির্বাচন হয়েছিল। কিন্তু এখন যা হচ্ছে তাতে নির্বাচনের স্বচ্ছতা ও গ্রহণযোগ্যতা কমে যাচ্ছে এবং কমিশন পিছিয়ে যাচ্ছে। ইউরোপীয় পার্লামেন্ট নির্বাচন সুষ্ঠু করার ব্যাপারে কমিশনের কাছে আরও জোরালো ভূমিকা আশা করে।’

ল্যামবার্ট আরও বলেন, উপজেলা নির্বাচনে যারা ভোট জালিয়াতি ও সহিংসতা করেছে, ইউরোপীয় পার্লামেন্ট সে বিষয়ে সুষ্ঠু তদন্ত করে দোষী ব্যক্তিদের শাস্তি নিশ্চিত করার দাবি করেছে। তিনি জানান, তাঁরা বাংলাদেশে স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন দেখতে চান।


সংসদ নির্বাচন সম্পর্কে জানতে চাইলে জ্যঁ ল্যামবার্ট বলেন, নতুন কোনো নির্বাচনের দাবি নেই তাঁদের। তবে তাঁরা ভবিষ্যতের যেকোনো নির্বাচনে সব দলের অংশগ্রহণ চায়। ইউরোপীয় পার্লামেন্ট বাংলাদেশের রাজনীতির উন্নতি চায়, এটা রাজনৈতিক দলগুলোর ওপরই নির্ভর করছে।
প্রোব/হার/জাতীয়/২৫.০৩.২০১৪

২৫ মার্চ ২০১৪ | জাতীয় | ১৮:১৯:২৭ | ১৬:০৯:১৬

জাতীয়

 >  Last ›