A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

৩১শে মার্চের মধ্যে জিএসপির সব শর্ত পূরণ: তোফায়েল | Probe News

Tofael.jpgপ্রোব নিউজ, ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে জিএসপি সুবিধা ফিরে পেতে বাংলাদেশ আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে জানিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী ৩১ মার্চের মধ্যে সকল শর্তই পূরণ হয়ে যাবে।
মঙ্গলবার সচিবালয়ে নিজ দপ্তরে ঢাকায় নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত ড. আলব্রিক কনজি এর সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের একথা বলেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, বেশিরভাগ শর্ত অনেক আগেই পূরণ করা হয়েছে। আগামী ৩১ মার্চের মধ্যে দুইশত শ্রম পরিদর্শক নিয়োগ, ইপিজে-এ শ্রম আইন সংশোধন, শ্রমিকদের ডাটাবেজ তৈরিসহ অবশিষ্ঠ প্রায় সকল শর্তই পূরণ হয়ে যাবে। ভবন নির্মাণের বিষয়টি সময় সাপেক্ষ। সরকার সে বিষয়ে উদ্যোগ গ্রহণ করেছে। শর্তপূরণের অগ্রগতিতে ইউরোপিয় ইউনিয়ন সন্তোষ প্রকাশ করেছে।
বাংলাদেশের তৈরি পোষাক খাতের মালিক ও শ্রমিকেরা আগের যে কোন সময়ের চেয়ে অনেক বেশি সতর্ক জানিয়ে মন্ত্রী বলেন, শ্রমিকদের মধ্যে এখন কোন অসন্তোষ নেই। নিরাপদ ও শান্তিপূর্ণ পরিবেশে এ শিল্পে কাজ চলছে। বাংলাদেশ তৈরি পোষাক রপ্তানি খাতে যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে তৈরি পোষাক রপ্তানিতে প্রথম স্থান দখল করতে আর বেশি সময় প্রয়োজন হবে না। মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে জিএসপি সুবিধার স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহার করা হবে বলে আমরা বিশ্বাস করি।
জার্মানি বাংলাদেশের ভালো বন্ধু উল্লেখ করে মন্ত্রী বলেন, দীর্ঘদিন ধরে দু‘দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য চলে আসছে। বাংলাদেশ রেলওয়েসহ বিভিন্ন মেশিনারিজ আমদানি করে থাকে। জার্মানিও বাংলাদেশের তৈরি পোষাকের বড় ক্রেতা। জার্মানির বাজারে বাংলাদেশের তৈরি পোষাক রপ্তানি আরো বাড়বে বলে আশা করা হচ্ছে।
প্রোব/মুআ/জাতীয় ২৫.০৩.১৪

২৫ মার্চ ২০১৪ | জাতীয় | ১৫:৪৪:৪৮ | ১৩:৫৮:৫১

জাতীয়

 >  Last ›