A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

পুরনো সড়কে টোল নয়: যোগাযোগমন্ত্রী | Probe News

Toll.jpgপ্রোব নিউজ, ঢাকা: মন্ত্রিসভার অনুমোদন পাওয়া নতুন টোল নীতিমালার আওতায় জাতীয়, আঞ্চলিক বা জেলা সড়কগুলোতে নতুন করে টোল আরোপ করা হবে না বলে জানিয়েছেন যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের। তবে নতুনভাবে কোনো সড়ক নির্মিত হলে সে সড়কে টোল আরোপ করা হবে কি না তা সার্বিক দিক বিবেচনা করে সরকার সিদ্ধান্ত নেবে বলেও জানিয়েছেন তিনি।সোমবার মন্ত্রিসভা টোল নীতিমালা-২০১৪ অনুমোদন করার পর মঙ্গলবার সচিবালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ কথা বলেন মন্ত্রী।
টোল নীতিমালা নিয়ে বিভিন্ন পত্রিকায় নানাভাবে সংবাদ উপস্থাপন করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এর ফলে ভুল বোঝাবুঝি হয়েছে। আর তাই বিষয়টি স্পষ্ট করার জন্যই সংবাদ সম্মেলনের আয়োজন বলেও জানান তিনি।
বিদ্যমান সড়কগুলোতে নতুন করে কোনো টোল আদায় করা হবে না জানিয়ে তিনি বলেন, “সড়ক, সেতু ও ফেরির বর্তমান ইজারা চুক্তির মেয়াদ শেষ না হওয়া পযন্ত তা বলবৎ থাকবে। মেয়াদ শেষ হওয়ার তিন মাস আগে নতুন টোল নীতিমালা অনুযায়ী পুনরায় ইজারা দেয়ার উদ্যেগ নেয়া হবে।”
মন্ত্রী জানান, নতুন নীতিমালা অনুযায়ী ২০০ মিটারের কম দৈর্ঘের সব সেতু টোলের আওতামুক্ত রাখা হয়েছে। তবে ফেরির বদলে নতুন স্থায়ী সেতু নির্মিত হলে দৈর্ঘ্য নির্বিশেষে কমপক্ষে এক বছর পযন্ত টোল আদায় হবে।
সোমবার মন্ত্রিসভা বৈঠক শেষে জানানো হয়, সেতুর পাশাপাশি সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন জাতীয়, আঞ্চলিক ও জেলা মহাসড়কগুলোকে টোলের আওতায় আনছে সরকার। টোলের হার নির্ধারণ করা হয়েছে সর্বনিম্ন পাঁচ টাকা থেকে সর্বোচ্চ এক হাজার টাকা। আর তা নিয়ে আলোচনা শুরু হয় গণমাধ্যমগুলোতে।
প্রোব/ফাউ/জাতীয়/২৫.০৩.২০১৪

২৫ মার্চ ২০১৪ | জাতীয় | ১৫:৩৩:৩৬ | ২২:০৫:১৬

জাতীয়

 >  Last ›