A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মামলা নিয়ে নিউইয়র্ক ছাড়লেন মনিরুল | Probe News

Newyork.jpgপ্রোব নিউজ, ডেস্ক: গৃহকর্মীর করা মামলা কাঁধে নিয়ে অনেকটা গোপনে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ছেড়েছেন কনসাল জেনারেল মনিরুল ইসলাম। সোমবার দুপুরে নিরাপদে মরক্কোয় পৌঁছানোর কথা জানিয়ে নিউইয়র্কে ই-মেইল করেছেন তিনি।তবে আনুষ্ঠানিকভাবে নিউইয়র্কে বাংলাদেশ কনসুলেট অফিসের কর্মভার হস্তান্তর করে যাননি মনিরুল ইসলাম।
সোমবার ঢাকার নির্দেশে জাতিসংঘ বাংলাদেশ মিশনের কর্মকর্তাকে কনসাল জেনারেলের অস্থায়ী দায়িত্ব দেওয়া হয়েছে। মরক্কোয় রাষ্ট্রদূত হিসেবে এপ্রিলের মাঝামাঝি যোগ দেওয়ার কথা ছিল মনিরুল ইসলামের। এর মধ্যেই দেশ থেকে নিয়ে আসা গৃহকর্মী মাসুদ পারভেজ তাঁর বাড়ি ছেড়ে চলে যান। মার্কিন আইনজীবীর সহযোগিতায় তিনি গত শুক্রবার মজুরি বঞ্চনা ও শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে মামলা করেন মনিরুল ইসলাম ও তাঁর স্ত্রী ফাহিমা তাহসিন প্রভার বিরুদ্ধে। সপ্তাহান্তের ছুটি থাকায় আদালত থেকে মনিরুল ইসলামের কাছে কোনো নোটিশ যায়নি। নিউইয়র্কের সরকারি আইনজীবী এখন পর্যন্ত ফৌজদারি অভিযোগ না আনায় এই কূটনীতিকের নামে কোনো সমন বা পরোয়ানা জারি হয়নি।
সংবাদমাধ্যমে গৃহকর্মী মাসুদ পারভেজের অভিযোগ অস্বীকার করেছেন মনিরুল ইসলাম। তিনি অভিযোগ করেন, গৃহকর্মী তাঁর সঙ্গে মরক্কোয় না যাওয়ার জন্য মামলা-নাটকের আশ্রয় নিয়েছেন। এদিকে নিউইয়র্কের কোথাও মাসুদ পারভেজকে খুঁজে না পাওয়ায় ধারণা করা হচ্ছে, মার্কিন আইনজীবীর পরামর্শে তিনি স্বেচ্ছা আত্মগোপনে আছেন।
প্রোব/ফাউ/ডেস্ক/২৫.০৩.২০১৪

২৫ মার্চ ২০১৪ | জাতীয় | ১৩:১৭:৪৩ | ১১:১৮:৫২

জাতীয়

 >  Last ›