A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

২৩৯ আরোহীর কেউই বেঁচে নেই | Probe News

graph.jpgপ্রোব নিউজ, ডেস্ক: দক্ষিণ ভারত মহাসাগরেই সলিল সমাধি হয়েছে মালয়েশিয়ার নিখোঁজ বিমান আরোহীদের। সোমবার এক সংবাদ সম্মেলনে অত্যন্ত দুঃখের সঙ্গে এমন তথ্যই জানালেন দেশটির প্রধানমন্ত্রী নাজিব রাজাক। ভারত মহাসাগরে চলমান অনুসন্ধানের পঞ্চম দিনে এ ঘোষণা দিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী।
ব্রিটিশ বিমান দুর্ঘটনা তদন্ত বিভাগের দেয়া নতুন তথ্যের বরাত দিয়ে নাজিব বলেন, “ আমি অত্যন্ত দুঃখ ও পরিতাপের সঙ্গে জানাচ্ছি যে, ভারত মহাসাগরের দক্ষিণাঞ্চলে বিমানটি বিধ্বস্ত হয়েছে এবং বিমানে থাকা ২৩৯ জন আরোহীর কেউই আর বেঁচে নেই।” এরইমধ্যে নিখোঁজদের স্বজনদের খবরটি জানিয়ে দেয়া হয়েছে বলেও জানান তিনি।
এদিকে খবরটি জানার পর, কান্নায় ভেঙে পড়েন দুই সপ্তাহেরও বেশি সময় ধরে নিখোঁজদের অপেক্ষায় থাকা স্বজনরা। অনেকে খবর পেয়ে অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
গত ৮ মার্চ কুয়ালালামপুর বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পরই নিখোঁজ হয়ে যায় মালয়েশিয়া এয়ারলাইনস-এর বিমানটি। আর বিমানটির সন্ধান না পাওয়ায় এ নিয়ে শুরু হয় রহস্যের জটলা। তবে হাল ছেড়ে না দিয়ে ১৭ দিন ধরে অভিযান অব্যাহত রেখেছেন আন্তর্জাতিক অনুসন্ধানকারীরা।
এদিকে ভারত মহাসাগরে ভাসমান বস্তু দৃশ্যমান হওয়ায় তা উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছে আন্তর্জাতিক অনুসন্ধানকারী দল। চীনের অনুসন্ধানকারীদের পর অস্ট্রেলিয়ার অনুসন্ধানকারীরা ভাসমান বস্তুর দেখা পাওয়ায় বেড়েছে ধ্বংসাবশেষের সন্ধান পাওয়ার
আকাঙ্ক্ষা। তবে চীনের অনুসন্ধানকারীদের নজরে আসা বস্তু দুটির চেয়ে নিজেদের kanna.jpgঅনুসন্ধানকারীদের নজরে আসা বস্তুগুলো আলাদা বলে দাবি করেছে অস্ট্রেলিয়া।

অনুসন্ধানকারীরা জানান, নতুন করে দৃশ্যমান হওয়া বস্তুগুলোর একটি বৃত্তাকার এবং একটি বর্গাকার। ভাসমান বস্তু দৃশ্যমান হওয়ার খবর জানিয়ে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী টনি অ্যাবোট বলেন, বৃত্তাকার বস্তুটির রং ধূসর কিংবা সবুজ এবং অন্যটি কমলা রংয়ের। তবে বস্তুগুলো মালয়েশিয়ার নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ কিনা তা নিশ্চিত করতে পারেননি তিনি। পার্থ থেকে আড়াই হাজার কিলোমিটার দক্ষিণ পশ্চিমে বস্তুগুলো সনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে অস্ট্রেলিয়া।
এর আগে ভারত মহাসাগরে কয়েক কিলোমিটার জুড়ে ছড়িয়ে থাকা ছোট ছোট সাদা বস্তুর অস্তিত্ব দেখতে পায় চীনা অনুসন্ধানকারীরা। এর সঙ্গে দুটি বড় সাদা বস্তু দেখতে গেছে বলেও জানায় তারা।
প্রোব/ফাউ/ডেস্ক/২৪.০৩.২০১৪

 

২৪ মার্চ ২০১৪ | আন্তর্জাতিক | ২২:০৯:৪২ | ১১:৪৪:২৭

আন্তর্জাতিক

 >  Last ›