A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

প্রধানমন্ত্রীর কাছে শিল্প মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ ইসির | Probe News

প্রোব নিউজ, ঢাকা: উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের করায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ করেছে নির্বাচন কমিশন। চতুর্থ পর্যায়ের ভোটের আগে নিজের নির্বাচনী এলাকা ঝালকাঠীর রাজাপুরে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীকে এক অনুষ্ঠানে পরিচয় করিয়ে দেয়ায় আমুর নামে এই অভিযোগ দেয়া হয়।
নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্মসচিব জেসমিন টুলী স্বাক্ষরিত চিঠিটি রোববার মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসেন ভূইয়ার কাছে পাঠানো হয়েছে। ওই চিঠিতে বলা হয়েছে, গত ২১ মার্চ রাজাপুর উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মনিরুজ্জামানকে একটি জনসভায় পরিচয় করিয়ে দেন এবং তার পক্ষে ভোট চান শিল্পমন্ত্রী।এটি উপজেলা পরিষদ নির্বাচন আচরণবিধিমালা-২০১৩ এর ২২ বিধির সুস্পষ্ট লঙ্ঘন বলেও উল্লেখ করা হয় চিঠিতে।
জেসমিন টুলী বলেন, “শিল্পমন্ত্রীর আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি স্মরণ করিয়ে দিতে মন্ত্রিপরিষদ বিভাগের মাধ্যমে তা প্রধানমন্ত্রীকে অবহিত করা হয়েছে।” তবে নিজেদের ক্ষমতা প্রয়োগের মাধ্যমে মন্ত্রীকে সতর্ক করে কোনো চিঠি কেন দেয়া হয়নি- তা জানতে চাইলে জেসমিন বলেন, “এই বিষয়ে ভারপ্রাপ্ত সচিবই ভালো জানেন।”
সাবেক মন্ত্রী ও বর্তমানে সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু নরসিংদীর রায়পুরা উপজেলায় চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান চৌধুরীর পক্ষে আচরণবিধি লঙ্ঘন করেছেন বলেও অভিযোগ এসেছে ইসিতে।
প্রোব/ফাউ/জাতীয়/২৪.০৩.২০১৪

২৪ মার্চ ২০১৪ | জাতীয় | ১৯:১১:১৬ | ১৮:৫২:০০

জাতীয়

 >  Last ›