A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

পাঁচ শতাধিক ব্রাদারহুড কর্মীর ফাঁসির রায় | Probe News

প্রোবনিউজ, ডেস্ক: মিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির দল মুসলিম ব্রাদারহুডের ৫২৯ কর্মীর ফাঁসির রায় দিয়েছে দেশটির একটি আদালত। পুলিশের উপর হামলা-সহ এক পুলিশ সদস্যকে হত্যার অভিযোগে এই সাজার রায় দেয় কায়রোর দক্ষিণের শহর মীনার আদালত।
গেলো বছর আগস্টে ক্ষমতাচ্যূত প্রেসিডেন্ট মুরসির পুনর্বহালের দাবিতে চলা আন্দোলনের Brotherhood.jpgসময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ব্যাপক সংঘর্ষ হয়। এসময় এক পুলিশ সদস্য নিহত হন। এ ঘটনাতেই অভিযুক্ত করা হয় ওই ব্রাদারহুড কর্মীদের।
আসামী পক্ষের আইনজীবীর তরফে বলা হয়েছে, আত্মপক্ষ সমর্থনের কোনো ধরনের সুযোগ পাননি তার মক্কেলরা। আদালত আসামি পক্ষের কথা শুনতে অনাগ্রহী বলে জানিয়েছেন তিনি।
গতবছর জুলাইয়ে ব্যাপক জনরোষের পর মিশরের ইতিহাসে প্রথমবারের মতো গণতান্ত্রিকভাবে নির্বাচিত ইসলামপন্থি নেতা মুরসিকে ক্ষমতা থেকে সরিয়ে দেয় সেনাবাহিনী। তার দল মুসলিম ব্রাদারহুডকে করা হয় নিষিদ্ধ। এরপর থেকেই ব্রাদারহুডের উপর নেমে আসে দমনপীড়ন। বর্তমানে হত্যাসহ বিভিন্ন অভিযোগে মুরসি ছাড়াও ব্রাদারহুডের প্রায় ১২০০ নেতাকর্মীর বিচার চলছে। এরইমধ্যে ব্রাদাহরহুডের ১শ কর্মীকে হত্যা করা হয়েছে।
প্রোব/বান/আন্তর্জাতিক ২৪.০৩.২০১৪

 

২৪ মার্চ ২০১৪ | আন্তর্জাতিক | ১৫:১০:১৭ | ১১:৪৫:৩০

আন্তর্জাতিক

 >  Last ›