A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

লড়াইয়ে ফিরল পাকিস্তান | Probe News

প্রোব নিউজ, ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনে অস্ট্রেলিয়াকে ১৬ রানে হারিয়ে লড়াইয়ে ফিরল পাকিস্তান।
সুপার টেনে রোববারের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাট করতে নামে পাকিস্তান। ৫ উইকেটে ১৯১ সংগ্রহ করে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। জবাবে শেষ বলে অলআউট হওয়ার আগে ১৭৫ রান করে অস্ট্রেলিয়া।
ব্যাট করতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাকিস্তান। প্রথম পাঁচ ওভারে হারাতে হয় ২টি উইকেট। দ্বিতীয় ওভারে ফিরতি ক্যাচ নিয়ে আহমেদ শেহজাদকে বিদায় করেন ডাগ বোলিঞ্জার। চতুর্থ ওভারে আর পরের ওভারেই ওয়াটসনের বলে ব্যাটের কানায় লেগে বোল্ড হন হাফিজ। তবে শুরুটা ভাল না হলেও তৃতীয় উইকেটে দলের হাল ধরেন দুই ভাই উমর আকমল ও কামরান আকমল। তাদের আক্রমণাত্মক ব্যাটিংয়ে বড় সংগ্রহের দিকে এগিয়ে যায় পাকিস্তান।
ব্যক্তিগত ৩১ রানে কামরানকে বিদায় করে ৯৬ রানের চমৎকার জুটি ভাঙেন নাথান কোল্টার-নাইল। বেশিক্ষণ টিকতে পারেননি শোয়েব মাকসুদও। পরের জুটিতে উমরের সঙ্গে জুটি বেঁধে শহীদ আফ্রিদির ব্যক্তিগত ২০ রান যোগ করে দলের সংগ্রহ দাঁড়ায় দুইশ’ রানের কাছাকাছি।

শেষ ওভারের প্রথম বলে বিদায় নেয়ার আগে ৯৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ম্যাচ সেরা উমর। ৫৪ বলে খেলা তার ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসটিতে ছিল ৯টি চার ও ৪টি ছক্কা। অথচ ২২ রানে ব্র্যাড হগের হাতে সহজ ক্যাচ দিয়েও বেঁচে গিয়েছিলেন উমর।

১৯২ রানের লক্ষ্য নিয়ে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা মোটেও ভালো হয়নি। জুলফিকার বাবরের প্রথম ওভারে বিদায় নেন ডেভিড ওয়ার্নার ও শেন ওয়াটসন। তবে চার নম্বরে নামা ম্যাক্সওয়েলের আক্রমণাত্মক ব্যাটিংয়ে দিশেহারা হয়ে যায় পাকিস্তান। তৃতীয় উইকেটে অ্যারন ফিঞ্চের সঙ্গে মাত্র ৬৪ বলে ১১৮ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে নিয়ে যান ম্যাক্সওয়েল। দ্বাদশ ওভারে অস্ট্রেলিয়াকে ২ উইকেটে ১২৬ রানের দৃঢ় অবস্থানে পৌঁছে দেন তিনি। তবে ১৮ বলে অর্ধশতকে পৌঁছানো ম্যাক্সওয়েলকে ফিরিয়ে পাকিস্তানকে ম্যাচে ফেরান শহীদ আফ্রিদি। ব্যক্তিগত ৭৪ রান করেন ম্যাক্সওয়েল।
ম্যাক্সওয়েলের বিদায়ের পর ঘুরে দাঁড়ায় পাকিস্তান। ষোড়শ ওভারে অধিনায়ক জর্জ বেইলিকে ফেরান আফ্রিদি। ১৮তম ওভারে মাত্র ১ রান দিয়ে ফিঞ্চকে বোল্ড করা সাঈদ আজমলের অবদানও কম নয়। ৬৫ রান করা ফিঞ্চের ৫৪ বলের ইনিংসে ছিল ৭টি চার ও ২টি ছক্কা।
শেষ ১০ ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ৭৫ রান, হাতে ছিল ৮ উইকেট। কিন্তু পরের দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতায় শেষ ওভারে তাদের লক্ষ্য দাঁড়ায় ২৩ রান। বিলাওয়ালের সেই ওভারে শেষ ৩ উইকেট হারিয়ে মাত্র ৬ রান যোগ করে তারা।
প্রোব/ফাউ/ডেস্ক/২৩.০৩.২০১৪

২৩ মার্চ ২০১৪ | খেলা | ২১:২৬:২৫ | ২২:১৭:২৮