A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

অস্ট্রেলিয়া, চীনের পর ফ্রান্সের স্যাটেলাইটেও ধ্বংসাবশেষ! | Probe News

প্রোব নিউজ, ডেস্ক: অস্ট্রেলিয়া এবং চীনের পর এবার ফ্রান্সের স্যাটেলাইটেও ধরা পড়ল মালয়েশিয়ার নিখোঁজ বিমানের সম্ভাব্য ধ্বংসাবশেষের চিত্র। দক্ষিণ করিডোরের কাছে সম্ভাব্য বস্তু সনাক্ত করেছে ফ্রান্সের স্যাটেলাইট। এরইমধ্যে ছবিগুলো মালয়েশিয়া কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছে তারা।
মালয়েশিয়ার পরিবহন মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, সম্ভাব্য ধ্বংসাবশেষের ছবিগুলো পাওয়ার পরপরই তা অস্ট্রেলিয়ার অনুসন্ধানকারী দলের কাছে হস্তান্তর করা হয়েছে। রোববার দক্ষিণাঞ্চলীয় করিডোরে চারটি সামরিক এবং চারটি বেসামরিক বিমান মোতায়েন করা হবে বলে জানিয়েছে অস্ট্রেলিয়া। তবে ভারত মহাসাগরে চতুর্থ দিনের মত অনুসন্ধানেও কোন ধরনের ধ্বংসাবশেষ খুঁজে পায়নি তারা। অনুসন্ধান তৎপরতায় আরও গতি আনতে জাহাজ পাঠাচ্ছে অন্য দেশগুলোও। এরইমধ্যে অস্ট্রেলিয়ার পার্থে পৌঁছেছে চীনের দুটি বিমান। সোমবার থেকে এ দুটি বিমানও যোগ দেবে অনুসন্ধান তৎপরতায়।
এদিকে নিখোঁজ বিমান আরোহীদের স্বজনদের সঙ্গে রোববার আবারও বৈঠক করেছে মালয়েশিয়া কর্তৃপক্ষ। সেসময় স্বজনদের কাছে অনুসন্ধান প্রক্রিয়া এবং এর অগ্রগতির বিস্তারিত তুলে ধরা হয়। পাশাপাশি তাদের বিভিন্ন প্রশ্নেরও জবাব দেন তারা।
নিখোঁজ বিমানের রহস্যের খাতায় আরেকটি নতুন তথ্য যোগ করেছে ব্রিটিশ ট্যাবলয়েড দ্য মেইল। এতে বলা হয় উড্ডয়নের আগে কোন এক রহস্যময় নারী বিমানের পাইলট ক্রাপ্টেন জাহারিকে ফোন দিয়েছেন। তদন্তকারীদের বরাত দিয়ে এতে আরও বলা হয়, মালয়েশিয়ায় প্রি-পেইড সিম কেনার আগে পরিচয়পত্র এবং পাসপোর্ট জমা দেয়ার বাধ্যবাধকতা থাকলেও ঐ ফোন নাম্বারে ভুয়া পরিচয় ব্যবহার করা হয়েছে। তবে অবশ্যই দ্য মেইলের এ ধরনের প্রতিবেদনকে তদন্তে বিদেশি হস্তক্ষেপ উল্লেখ করে এমন তথ্য নাকচ করে দিয়েছে মালয়েশিয়া।
এদিকে শুক্রবার রাতে বিমানবন্দরে অবতরণ করার সময় দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য রক্ষা পায় মালয়েশিয়া এয়ারলাইন্স-এর আরেকটি বিমান। রানওয়েতে এক ঝাঁক হাঁসের সঙ্গে ধাক্কা লাগে বিমানের। সেসময় বিমানটির কয়েকটি গ্লাসও ভেঙে যায়। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি। তাৎক্ষণিকভাবে পাইলট নিয়ন্ত্রণ কক্ষকে কিছু না জানালেও পরে এক ক্রু বিমান কর্তৃপক্ষকে এ খবর দেয়। পরে ঘটনার তদন্ত করতে গিয়ে রানওয়ে থেকে প্রথমে দশটি এবং পরে আরও দুটি মৃত হাঁস উদ্ধার করে তারা। এক বিমান কর্তৃপক্ষ জানান, এর আগে বিমানবন্দরে এত হাঁস দেখা যায়নি।
প্রোব/ফাউ/ডেস্ক/২৩.০৩.২০১৪

২৩ মার্চ ২০১৪ | আন্তর্জাতিক | ১৭:৪৫:২৯ | ২০:১৭:২১

আন্তর্জাতিক

 >  Last ›