A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ইনু ‘খয়রাতি’ এমপি: নজরুল ইসলাম | Probe News

প্রোবনিউজ. ঢাকা: “মশাল প্রতীক নিয়ে কোনো দিন জয়ী হতে পারেননি। পরে মশাল পানিতে ভিজিয়ে নৌকায় তুলে এমপি হয়েছিলেন। আর এবার ভোটারবিহীন নির্বাচনে খয়রাতি এমপি হয়েছেন। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন দেখেন জনগণ কাকে অবসরে পাঠায়।” বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে অবসরে যেতে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর আহ্বানের সামলোচনা করে এ কথা বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।
রোববার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিরতণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নূরে আরা সাফা।
শনিবার এক অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে অবসরের পরামর্শ দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
নজরুল ইসলাম বলেন, “ইনু খয়রাতি এমপিদের একজন। তিনি খালেদা জিয়াকে রাজনীতি থেকে অবসরের কথা বলছেন। অথচ খালেদা জিয়া কোনো দিন কোনো আসনে নির্বাচন করে হারেননি। তাকে প্রতীক ধার করতে হয় না। তিনি (ইনু) গত নির্বাচনে মশাল প্রতীক পানিতে ভিজিয়ে নৌকা উঠে এমপি হয়েছিলেন। আর এবার খয়রাতী এমপি হয়েছেন।”
তথ্যমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, “খালেদা জিয়া অবসরে আর আপনারা খালি মাঠে রাজনীতি করবেন?। জনগণ কাকে অবসরে পাঠবে সেজন্য অবাধ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়।নির্বাচন দিয়ে দেখুন তারা কাকে অবসরে পাঠায়।”
দেশে কোনো গণতন্ত্র নেই এমন মন্তব্য করে নজরুল ইসলাম বলেন, “জনগণের ভোটে ক্ষমতায় আসেনি বলে সরকার জনগণকে তোয়াক্কা করে না। তাদের জনগণের প্রতি দায়িত্ববোধ নেই। এ কারণে মানুষের জীবন জীবিকা বিপন্ন।”
এতে আরো বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ (বীর বিক্রম), সেলিমা রহমান, প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, সাংগঠনিক সম্পাদক রাশেদা বেগম হীরা, যুগ্ম সাধারণ সম্পাদক নেওয়াজ হালিমা আরলী প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক বিলকিস জাহান শিরিন।

পরে অতিথিবৃন্দ স্বাধীনতা দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন।
প্রোব/পার/রাজনীতি/২৩.০৩.২০১৪

২৩ মার্চ ২০১৪ | রাজনীতি | ১৪:১০:২৭ | ২৩:০৩:০৯

রাজনীতি

 >  Last ›