A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

৯ উপজেলায় ভোট বর্জন বিএনপির | Probe News

প্রোবনিউজ, ঢাকা: চতুর্থ দফায় ৯১ উপজেলা পরিষদ নির্বাচনে এখন পর্যন্ত বিএনপি ৯টি উপজেলায় ভোট বর্জনের ঘোষণা দিয়েছে। নির্বাচনে অনিয়ম, কারচুপি, হামলা, ভোটদানে বাধা এবং প্রশাসনের পক্ষপাতিত্বের অভিযোগে এসব উপজেলায় ভোট বর্জনের ঘোষণা দেয় স্থানীয় বিএনপি।
বিএনপির বর্জন করা উপজেলাগুলো হলো: ভোলার মনপুরা ও দৌলতখান, বরিশালের আগৈলঝাড়া, ফেনীর সোনাগাজী, পিরোজপুরের সদর ও মঠবাড়িয়া, খুলনার তেরখাদা, ঝালকাঠির সদর ও নলছিটি।
ভোলার দুই উপজেলায় বিএনপি প্রার্থীর ভোট বর্জন
ভোলার মনপুরা ও দৌলতখান উপজেলায় বিএনপি-সমর্থিত দুই প্রার্থী নির্বাচনে ভোট বর্জন করেছেন। কেন্দ্রে ভোটারদের যেতে না দেয়া, এজেন্টদের বের করে দেয়া, বিএনপির অফিস ভাঙচুর—এসব অনিয়মের অভিযোগে তারা ভোট বর্জন করেন।
বিএনপি-সমর্থিত দুই প্রার্থী হলেন শামসুদ্দিন চৌধুরী ও মুন্সি জহুরুল ইসলাম।
সকাল সাড়ে ১০টায় মনপুরা উপজেলার বিএনপি-সমর্থিত প্রার্থী শামসুদ্দিন চৌধুরী নির্বাচন বর্জন করেছেন। বেলা সাড়ে ১১টায় দৌলতখান উপজেলার বিএনপি-সমর্থিত প্রার্থী মুন্সি জহুরুল ইসলাম একই ঘোষণা দেন।
আগৈলঝাড়ায় ৫ প্রার্থীর নির্বাচন বর্জন
বরিশালের আগৈলঝাড়া উপজেলায় ভোট চলাকালে ভোটকেন্দ্র দখল ও কারচুপিসহ বিভিন্ন অভিযোগ এনে বিএনপি সমর্থিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ পাঁচ প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

তারা হলেন—বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আফজাল হোসেন সিকদার, ভাইস চেয়ারম্যান প্রার্থী আবুল হোসেন মোল্লা, আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী জোতিন্দ্রনাথ মিস্ত্রি, ইসলামী আন্দোলন সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মাওলানা রফিকুন নবী ভাট্টি ও ভাইস চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর ব্যাপারী।
সকালে আগৈলঝাড়া প্রেস ক্লাবে পৃথক সংবাদ সম্মেলন করে তারা নির্বাচন বর্জনের ঘোষণা দেন। তারা প্রত্যেকেই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে ভোটকেন্দ্র দখল, ভোট কারচুপি এবং জোরপূর্বক ভোট প্রদানের অভিযোগ আনেন। পাশাপাশি উপজেলার ৩৮টি কেন্দ্রে তারা পুনর্নির্বাচনের দাবি জানান।
সোনাগাজীতে বিএনপির ভোট বর্জন
ফেনীর সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপির সমর্থিত প্রার্থী আলমগীর হোসেন এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী জান্নাতুল ফেরদৌস। কেন্দ্র দখল, জাল ভোটের অভিযোগে তারা এ ভোট বর্জন করেন। এ ঘটনায় সোমবার সোনাগাজী উপজেলায় হরতালের ডাক দিয়েছে স্থানীয় বিএনপি।

পিরোজপুরে দুই উপজেলায় ভোট বর্জন
পিরোজপুরের সদর ও মঠবাড়িয়া উপজেলার সবগুলো কেন্দ্র আওয়ামী লীগ দখল করে নিয়েছে বলে অভিযোগ করা হয়েছে। রোববার সকাল ৯টার মধ্যে দুই উপজেলার বেশির ভাগ কেন্দ্র দখল করে নেয় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর লোকজন। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে ভোট বর্জন করেছে বিএনপি ও জাতীয় পার্টি সমর্থিত এবং স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা। সকাল ১০টার দিকে সংবাদ সম্মেলন করে তারা ভোট বর্জনের ঘোষণা দেন।
তেরখাদায় নির্বাচন বর্জন, কাল হরতাল
সরকারি দল সমর্থিত প্রার্থীর কেন্দ্র দখল, জাল ভোট এবং প্রশাসনের পক্ষপাতিত্বের অভিযোগে খুলনার তেরখাদা উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন ১৯ দল সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মেজবাউল আলম (আনারস)।

রোববার বেলা বারোটায় তেরখাদায় নিজের নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি।
এদিকে ভোট জালিয়াতি এবং কেন্দ্র দখলের প্রতিবাদে সোমবার তেরখাদায় সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে ১৯ দলীয় জোট
ঝালকাঠির ২ উপজেলায় নির্বাচন বর্জন
ঝালকাঠি সদর এবং নলছিটি উপজেলায় বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীরা তাদের প্যানেলসহ ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।
সকাল ১১টার দিকে সদর উপজেলা চেয়ারম্যানপ্রার্থী এনামুল হক এলিন সর্দার ও নলছিটি উপজেলা চেয়ারম্যানপ্রার্থী অ্যাডভোকেট আনিসুর রহমান নিজ নিজ উপজেলায় সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন।
প্রোব/পার/জাতীয়/২৩.০৩.২০১৪

 

২৩ মার্চ ২০১৪ | জাতীয় | ১৩:৪৫:৫১ | ২০:২৬:০৯

জাতীয়

 >  Last ›