A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

পটুয়াখালীতে বিশৃঙ্খলার মধ্যে চলছে ভোটগ্রহণ, ৪ কেন্দ্রে স্থগিত | Probe News

প্রোবনিউজ, পটুয়াখালী: ক্ষমতাসীন দলের কেন্দ্র দখলের মধ্যদিয়ে পটুয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর কথা থাকলেও চর জৈনকাঠি দাখিল মাদরাসায় সকাল ৭টায় আনারস ও টিউবওয়েল প্রতীকে সিল মারার মধ্যদিয়ে ভোট শুরু হয়। রোববার সকাল ৮টায় জেলার পাঁচটি উপজেলায় ৩১৫টি কেন্দ্রে ভোট শুরুর পরপরই বিরোধী দল সমর্থিত প্রার্থীর এজেন্টদের বের করে দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় ভোটার ও প্রার্থীদের সমর্থকদের অভিযোগ, ভোটগ্রহণের শুরুতেই ক্ষমতাসীন দলের প্রার্থী অ্যাডভোকেট তারিকুজ্জামান মনি (আনারস) ও মিজানুর রহমান মনির খান (টিউবওয়েল) প্রতীকের সমর্থকরা কাপ-প্রিচ ও চশমা প্রতীকের এজেন্টদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দিয়েছে। সেইসাথে সরকার দলীয় প্রার্থীদের প্রতীকে সিল মারা শুরু করেছেন তারা। কেন্দ্রগুলো হচ্ছে চর জৈনকাঠি দাখিল মাদরাসা, বলইকাঠি রে: প্রাথমিক বিদ্যালয়, তিতকাটা ডিএস আলিম মাদরাসা, ছোটবিঘাই অফিসের হাট মাধ্যমিক বিদ্যালয়, ৭২নং গেড়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশারিবুনিয়া রে: প্রাথমিক বিদ্যালয়।
এছাড়া দুমকি উপজেলার ধোপারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে জামায়াত সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ডা. আব্দুল ওহাব মিনারের এজেন্টদের আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শাহজাহান সিকদারের লোকজন বের করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক (সার্বিক) নজরুল ইসলাম বলেছেন, ‘অনেকগুলো কেন্দ্রের বিষয় আমরা অভিযোগ পেয়েছি। সে সব স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী পাঠানো হয়েছে। পরিবেশ সন্তোসজনক মনে না হলে ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হবে।’
এদিকে সদর উপজেলার মরিচবুড়ি দারুস সুন্নাত দাখিল মাদ্রাসা এবং দিব্যাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ চার কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলার নিবার্হী কর্মকর্তা (ইউএনও) নুরে আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বড়বাঘাই ইউনিয়নের বড়াইকাঠি ভোটকেন্দ্রেসহ মোট ৪টি কেন্দ্রের স্থগিত করা হয়েছে। সংহিংসতা ও জাল ভোটের অভিযোগে এসব কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। এদিকে বিএনপি সমর্থিত প্রার্থী শাহাদাত হোসেন মৃধা অভিযোগ করেন, পটুয়াখালীর সদর উপজেলার ৮৬টি ভোট কেন্দ্র সকাল ৯টা মধ্যে আওয়ামী লীগের কর্মীরা দখল করে নেয়।
প্রোব/পার/মুআ/জাতীয়/২৩.০৩.২০১৪

২৩ মার্চ ২০১৪ | জাতীয় | ১০:৪৯:০১ | ১৬:৫০:৫৮

জাতীয়

 >  Last ›