A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

চতুর্থ দফায় আরো বেশি সহিংসতার আশঙ্কা বিএপি'র | Probe News

প্রোব নিউজ, ঢাকা: তৃতীয় দফার চেয়ে চতুর্থ দফা উপজেলা নির্বাচনে বেশি সহিংসতার আশঙ্কা প্রকাশ করেছে বিএনপি। দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, “তৃতীয় দফায় রোববারের নির্বাচনে সবচেয়ে বেশি সহিংসতা হওয়ার আলামত দেখা যাচ্ছে। স্থানীয় প্রশাসন ও নির্বাচনী কর্মকর্তারা একযোগে সরকারি চক্রান্তের সঙ্গে সহযোগিতা করছে। আর গ্রিন সিগন্যাল পেয়ে সরকারি দলের প্রার্থীর অস্ত্রধারী কর্মীরা নির্বাচনী এলাকায় জড়ো হচ্ছে।”

শনিবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে রোববারের চতুর্থ দফা নির্বাচনকে কেন্দ্র করে দলের অবস্থান তুলে ধরতে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী অভিযোগ করেন, “বিভিন্ন উপজেলায় ভোটারদের ভয়ভীতি দেখানো হচ্ছে। সংশ্লিষ্ট এলাকায় শঙ্কার পরিবেশ তৈরিতে সন্ত্রাসীদের সঙ্গে নীবিড় তত্ত্বাবধানে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা যথাযথ দায়িত্ব পালন করছে।”

নির্বাচন কমিশনের সমালোচনা করে রিজভী বলেন, “নির্বাচনে সহিংসতা বন্ধে ব্যর্থ হলেও এই কমিশন সহিংসতা উৎপাদনে দক্ষতার পরিচয় দিয়েছে। সংবিধান নির্বাচনকে যথেষ্ট ক্ষমতা দিলে ও তারা তা প্রয়োগ করছে না।”

তিনি নির্বাচন কমিশনের উদ্দেশে বলেন, “আপনারাও এদেশে বাস করবেন, আমরাও এদেশে বাস করবো। সুতরাং অবৈধ ক্ষমতাসীনের পক্ষে যে নির্লজ্জ ভূমিকা পালন করছে তা আমাদের মনে থাকবে। আপনারা আজকে কেন পুলিশ প্রশাসনে রদবদল করছেন কী উদ্দেশে তা কারো জানতে বা বুঝতে বাকি নেই।”

নির্বাচনে ফলাফল নিজেদের পক্ষে নিতে অনুগত প্রশাসনের লোকদের দিয়ে বাগান সাজানো হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে রিজভী বলেন, “নির্বাচনে কমিশনের ভূমিকার কারণে আমরা কর্মসূচি পালন করেছি। জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছি, কিন্তু এখনো প্রশাসন সরকারি আজ্ঞাবাহী হিসেবে কাজ করছে। আর নির্বাচন কমিশনও তাদের অবস্থান পরিষ্কার করছে না। তবে আগামী নির্বাচনে সহিংসতা ও ভোট কারচুপি হলে কি কর্মসূচি দেয়া হবে তা পরে জানানো হবে।”

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দলের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদ, আন্তর্জাতিক সম্পাদক নাজিম উদ্দিন আলম, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।
প্রোব/হার/ জাতীয়/ ২২.০৩.২০১৪

২২ মার্চ ২০১৪ | জাতীয় | ১৮:২৮:৩০ | ১১:১৮:২৭

জাতীয়

 >  Last ›