A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ফেণীতে নিহত ১, ছয় জেলায় এসপি বদল | Probe News

প্রোব নিউজ, ডেস্ক: উপজেলা নির্বাচনে ভোটগ্রহণের আগের দিন ফেনীর সোনাগাজী উপজেলায় বোমা বিস্ফোরণে একজন নিহত ও দুজন আহত হয়েছেন। হতাহতরা বোমা তৈরি করছিল বলে জানিয়েছে পুলিশ। তবে স্থানীয় আওয়ামী লীগ দাবি করেছে, জামায়াতে ইসলামীর কর্মীরা ওই বোমা ছুড়েছে। ওসি জাফর গণমাধ্যমকে জানান, চা দোকানের পেছনে ককটেল তৈরির সময় বিস্ফোরণ ঘটলে ওই তিন জন আহত হন। ওসি বলেন, হতাহতদের রাজনৈতিক কোনো পরিচয় জানেন না।

শনিবার সকালে আহম্মদপুর গ্রামের মানু মিয়ার বাজারের একটি চা দোকানের পেছনে ওই বিস্ফোরণ ঘটে বলে সোনাগাজী থানার ওসি আবু জাফর মোহাম্মদ সালেহ জানিয়েছেন। নিহতের নাম একরামুল হক দুলাল (৬০)। তার বাড়ি আমিরাবাদ ইউনিয়নের মধ্যম আহম্মদপুর গ্রামে। আহতরা হলেন একই গ্রামের আবুল কালামের ছেলে সিরাজুর রহমান শরীফ এবং আহম্মদ মিয়ার ছেলে মিজানুর রহমান। নিহতের দলীয় পরিচয় পাওয়া না গেলেও আহত দুজন যুবলীগের সঙ্গে যুক্ত বলে স্থানীয়রা জানিয়েছেন।

আহতদের ফেনী সদর হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক দুলালকে মৃত ঘোষণা করেন। হাসপাতালের চিকিৎসক অসীম কুমার সাহা গণমাধ্যমকে বলেন, আহত সিরাজ ও মিজানের অবস্থা গুরুতর হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
উপজেলা নির্বাচনের চতুর্থ পর্যায়ে রোববার ৭৪ উপজেলার সঙ্গে সোনাগাজীতেও ভোটগ্রহণ হবে। ওই ভোটকে সামনে রেখে সরকার সমর্থকরা বোমা বানাচ্ছিল বলে স্থানীয়রা বলছেন।

এদিকে উপজেলা নির্বাচনের চতুর্থ পর্যায়ের ভোটের আগে ঢাকাসহ ছয় জেলায় পুলিশ সুপার সমপর্যায়ের ছয় কর্মকর্তাকে বদলি করা হয়েছে। নোয়াখালীর পুলিশ সুপার আনিসুর রহমানকে যশোরে পাঠানো হয়েছে। যশোরের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্রকে উপ-পুলিশ কমিশনার করে ঢাকা মহানগরে আনা হয়েছে। খুলনার পুলিশ সুপার গোলাম রউফ খানকে উপ-পুলিশ কমিশনার করে বরিশালে পাঠানো হয়েছে। খুলনায় তার স্থানে এসেছেন লালমনিরহাটের পুলিশ সুপার হাবিবুর রহমান।

ঢাকার উপ-পুলিশ কমিশনার ইলিয়াছ শরীফকে নোয়াখালীর পুলিশ সুপারের দায়িত্ব দেয়া হয়েছে। বরিশালের উপ-পুলিশ কমিশনার টি এম মুজাহিদুল ইসলামকে পুলিশ সুপার করে লালমনিরহাটে বদলি করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই পুলিশ কর্মকর্তাদের বদলির প্রস্তাব দিলে নির্বাচন কমিশন তাতে অনাপত্তি জানিয়েছে বলে কমিশনের কর্মকর্তারা জানিয়েছেন।
প্রোব/মুআ/জাতীয় ২২.০৩.১৪

 

২২ মার্চ ২০১৪ | জাতীয় | ১৬:৪৬:১৬ | ১৭:৪১:৫৬

জাতীয়

 >  Last ›