A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

রানা প্লাজায় শ্রমিকদের বিক্ষোভ: ২৪শে এপ্রিলকে শোক দিবস ঘোষণার দাবি | Probe News

প্রোব নিউজ, সাভার: উপযুক্ত ক্ষতিপূরণ-পুনর্বাসন ও ২৪শে এপ্রিলকে পোশাক শিল্পের জন্য শোক দিবস ঘোষণার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রানা প্লাজায় হতাহতের স্বজনরা। শুক্রবার সকাল ১১টায় একটি শ্রমিক সংগঠনের ব্যানারে সাভার বাজার বাসষ্ট্যান্ডের কাছে ধসে পড়া রানা প্লাজার সামনে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।
ক্ষতিগ্রস্তদের সঠিক তালিকা প্রকাশ না করায় এসব পরিবারের সদস্যরা ক্ষোভ প্রকাশ করেন। তারা আগামী ২৪শে এপ্রিলের মধ্যে ক্ষতিপূরণের দাবি জানান। অন্যথায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধসহ অনশনের হুমকি দেন ক্ষতিগ্রস্ত শ্রমিক পরিবারের সদস্যরা।
গত বছরের ২৪শে এপ্রিল ঢাকার অদূরে সাভারের বাসস্ট্যান্ডের কাছেই ধসে পড়ে রানা প্লাজা। বিশ্বের ইতিহাসে অন্যতম শিল্প দুর্ঘটনায় এক হাজারেরও বেশি শ্রমিক নিহত ও দুই হাজারের বেশি আহত হয়।
রানা প্লাজায় ক্ষতিগ্রস্থ শ্রমিকদের স্বজনরা বলেন, সংসারের উপার্জন সক্ষম মানুষকে হারিয়ে বর্তমানে মানবেতর জীবনযাপন করলেও সরকার কিংবা পোশাক ক্রেতা-বিক্রেতা প্রতিষ্ঠানগুলো এ ব্যাপারে কোনো পদক্ষেপ নিচ্ছে না। তারা তাদের বর্তমান দুরাবস্থার জন্য সরকার ও মালিকদের দায়ী করেন। বিক্ষোভ সমাবেশ বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ও শিল্প শ্রমিক ফেডারেশনের নেতাকর্মী ও রানা প্লাজায় ধসে আহত, নিহত নিখোঁজ শ্রমিক পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
প্রোব/মুআ/জাতীয় ২১.০৩.১৪

২১ মার্চ ২০১৪ | জাতীয় | ১৫:১৩:৫৬ | ১১:২৪:২৮

জাতীয়

 >  Last ›