A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বিআরটিসির বাস বন্ধ থাকবে ২৬শে মার্চ | Probe News

প্রোব নিউজ, ঢাকা: ২৬শে মার্চ রাজধানীতে বিআরটিসি’র বাস চলাচল বন্ধ থাকবে। ওই দিন লাখো কণ্ঠে জাতীয় সঙ্গীত গেয়ে বিশ্ব রেকর্ড গড়ার জন্য অংশগ্রহণকারীদের আনা নেয়ার কাজে ব্যবহার হবে বিআরটিসি’র বাস। বিআরটিসি’র পরিচালক (প্রশাসন) নিখিল রঞ্জন রায় এ তথ্য জানান।
এর আগে ২০১৩ সালের ১৬ ডিসেম্বর বিশ্বের সবচেয়ে বড় ‘মানবপতাকা’ তৈরি করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করে নেয় বাংলাদেশ।
নিখিল রঞ্জন রায় জানান, বর্তমানে ঢাকা থেকে নিকটবর্তী জেলায় ১৬০টি ও স্কুল শিক্ষার্থীদের জন্য ১৪টি সিঙ্গেল বাসসহ বিআরটিসি’র মোট ৫৮০টি বাস চলাচল করে রাজধানীতে। ২৬ মার্চ লাখো কণ্ঠে জাতীয় সঙ্গীতে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পরিবহনের জন্য বিআরটিসি’র সাড়ে পাঁচশ’ বাসের রিক্যুইজিশন দেয়া হয়েছে। এছাড়া আরও ৫০টি বাস রিজার্ভ রাখতে নির্দেশ দেয়া হয়েছে।
তবে রিজার্ভ ৫০টি বাস প্রয়োজন না হলে আব্দুল্লাহপুর থেকে ফার্মগেট হয়ে মতিঝিল, বালুঘাট-ক্যান্টনমেন্ট থেকে ফার্মগেট হয়ে মতিঝিল, আব্দুল্লাহপুর থেকে মানিকমিয়া অ্যাভিনিউ হয়ে আজিমপুর, গাজীপুর থেকে গুলশান হয়ে ফার্মগেট, মিরপুর ১২ নম্বর সেকশন থেকে ফার্মগেট হয়ে মতিঝিল, গাবতলী থেকে ফার্মগেট হয়ে গুলশান, গাবতলী থেকে গুলশান হয়ে খিলগাঁও, রূপনগর থেকে ফার্মগেট হয়ে মতিঝিল, মোহাম্মদপুর থেকে মহাখালী হয়ে বাড্ডা, নবীনগর থেকে ফার্মগেট হয়ে গুলশান এবং মোহাম্মদপুর থেকে ফার্মগেট পুলিশবক্স হয়ে গুলশান ২ পর্যন্ত রাজধানীর মোট ১১টি রুটে চলাচল করবে।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও সশস্ত্র বাহিনী বিভাগের উদ্যোগে জাতীয় প্যারেড স্কয়ারে এ আয়োজন করা হচ্ছে।
প্রোব/মুআ/জাতীয় ২১.০৩.১৪

২১ মার্চ ২০১৪ | জাতীয় | ১৩:২২:৫০ | ১১:২৩:৫৭

জাতীয়

 >  Last ›