A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ধানমন্ডির মাঠ রক্ষায় সরব সামাজিক যোগাযোগ মাধ্যম | Probe News

dhanmondi web.png

ধানমন্ডির মাঠ রক্ষায় সরব
সামাজিক যোগাযোগ মাধ্যম

প্রোব নিউজ, ঢাকা: রাজধানীর ধানমন্ডি মাঠের নির্মাণ কাজ নিয়ে সরব হয়ে উঠেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা। মাঠটির বর্তমান অবস্থা নিয়ে ফেসবুকে খোলা হয়েছে গ্রুপ। অব্যাহত আছে আলোচনা সমালোচনা। তাদের দাবি মাঠটি সবার ব্যবহারের জন্য উন্মুক্ত রাখা হোক।
ফেসবুকে একজন মন্তব্য করেছেন- ‘শিশুকালে আমরা আবাহনী মাঠ আর এই ধানমন্ডি মাঠে খেলতাম। আর এখন আবাহনী মাঠ পুরো দখল হয়ে গেছে,বাহিরের কোন মানুষ খেলতেও পারে না, কোন না কোন কাজে বন্ধ বা খেলার উপযুক্ত নয়। ধানমন্ডি মাঠ দেয়া হয়েছে জামাল ধানমন্ডি ক্লাবকে। যেদিন থেকে দেয়া হয়েছে সেদিন থেকে শুরু হয়ে গেছে এসব দলবাজির কাজ। যারা এখনকার ছোট ছোট শিশুদের একটা খেলার মাঠও রাখতেছে না ,আল্লাহ যেন এদের মাটিতেও জায়গা না দেয়। আরেকজন dhan.JPGলিখেছেন-‘এই মাঠ তো বেশ অনেক বছর দখলেই আছে। ধানমন্ডিবাসী নয় মাঠের মালিক যে হয়ে গেছেন ‘শেখ জামাল ভক্ত’ ক্রীড়ানুরাগীরা।’ আরেকটি মন্তব্য বেশ মজার,‘এই মাঠে আর খেলা হবে না। হবে চিত্তবিনোদন। সাধারণত ক্লাবে যা হয়।
মাঠটিতে এখন মাটি খোঁড়ার কাজ চলছে। রাতে বুলডোজার দিয়ে মাটি সরিয়ে নেয়া হয়। হারুণ নিউজ ডট কম নামের একটি ফেসবুক পেজ বলেছে, ‘ধানমন্ডি মাঠ যেন আর মাঠ নয়, পুকুর হয়ে গেছে।’ তারা আরো জানিয়েছে, মাঠে টেনিস কোর্টসহ আরো অনেক স্থাপনা হবে।
এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই তৎপরতায় সক্রিয় হয়ে উঠেছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা। ফেসবুক গ্রুপই খবর দিয়েছে বাপা শিগগিরই এই মাঠ রক্ষায় আন্দোলনে নামবে। বাপার কর্মকর্তা ইকবাল হাবিব জানিয়েছেন, তারা ধানমন্ডি মাঠটি রক্ষায় মাঠ এলাকায় প্রতিবাদ কর্মসূচি দেবেন।
মাঠ রক্ষায় নতুন একটি ফেসবুক গ্রুপও কাজ শুরু করেছে। ‘ধানমন্ডির মাঠ বাঁচাও’ নামের এই গ্রুপটি মাঠের বর্তমান অবস্থার ছবিসহ নানা তথ্য প্রকাশ করছে। সেখানে তারা সবুজ ধানমন্ডি মাঠ বাঁচানোর জন্য নগরবাসীকে এগিয়ে আসার আহবান জানাচ্ছে।
প্রোব/মুআ/জাতীয় ২০.০৩.১৪

২০ মার্চ ২০১৪ | জাতীয় | ২০:১৭:৪০ | ২২:২০:১৭

জাতীয়

 >  Last ›