A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

তাজরীন চেয়ারপার্সনের জামিন বাতিল | Probe News

প্রোব নিউজ, ঢাকা: তাজরীন ফ্যাশনস-এর চেয়ারপার্সন মাহমুদা আক্তারের জামিন বাতিল করে ১৫ দিনের মধ্যে হাকিম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে ঢাকার জেলা ও দায়রা জজ আদালত। রাষ্ট্রপক্ষের পুনর্বিবেচনার আবেদনের শুনানি শেষে ঢাকার জেলা ও দায়রা জজ মো. আবদুল মজিদ বৃহস্পতিবার এই আদেশ দেন।
পাশাপাশি জামিন বিষয়ে পদ্ধতিগত ত্রুটির কারণে দুই বিচারিক হাকিমের কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে। আসামিপক্ষের আইনজীবী জানান, “মুখ্য বিচারিক হাকিম ইসমাইল হোসেন এবং জ্যেষ্ঠ বিচারিক হাকিম তাজুল ইসলামকে জেলা ও দায়রা জজ কারণ দর্শাতে বলেছেন।” এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, জ্যেষ্ঠ বিচারিক হাকিম গত ৯ ফেব্রুয়ারি কেবল হাজতি পরোয়ানা দিয়ে মাহমুদাকে কারাগারে পাঠান। পরদিনই মুখ্য বিচারিক হাকিম তার জামিন মঞ্জুর করেন। এতে পদ্ধতিগত ত্রুটি হয়েছে বলে জেলা ও দায়রা জজ মনে করছেন।
২০১২ সালের ২৪ নভেম্বর আশুলিয়ার নিশ্চিন্তপুরে তাজরীন কারখানায় ভয়াবহ আগুনের ঘটনায় অন্তত ১১২ জনের মৃত্যু হয়। এতে আহত এবং দগ্ধ হন আরও দুই শতাধিক শ্রমিক।
ওই ঘটনার মামলায় গত ২২ ডিসেম্বর তাজরীন চেয়ারম্যান মাহমুদা, তার স্বামী ও প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেনসহ ১৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় সিআইডি। এতে দন্ডবিধির ৩০৪ ও ৩০৪ (ক) ধারা অনুযায়ী ‘অপরাধজনক নরহত্যা’ ও ‘অবহেলার কারণে মৃত্যুর অভিযোগ আনা হয়। দেলোয়ার ও তার স্ত্রী মাহমুদা ৯ ফেব্রুয়ারি আদালতে আত্মসমর্পণ করলে জ্যেষ্ঠ বিচারিক হাকিম তাজুল ইসলাম তাদের জামিন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরদিন ঢাকার মুখ্য বিচারিক হাকিম ইসমাইল হোসেন শর্তসাপেক্ষে মাহমুদাকে জামিন দিলেও দেলোয়ারের আবেদন নাকচ করেন। পরে জজ আদালতে গিয়েও জামিন পেতে ব্যর্থ হন দেলোয়ার ।
প্রোব/ফাউ/জাতীয়/২০.০৩.২০১৪

২০ মার্চ ২০১৪ | জাতীয় | ১৩:০৭:২৪ | ১৬:০১:২৩

জাতীয়

 >  Last ›