A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

'লাখো কন্ঠে সোনার বাংলার’ শেষ সময়ের প্রস্ততি | Probe News

প্রোব নিউজ, ঢাকা: তিন লাখ মানুষের অংশ গ্রহণে জাতীয় প্যারেড গ্রাউন্ডে জাতীয় সঙ্গীত পরিবেশনের প্রস্তুতি শেষ করেছেন আয়োজকরা। তবে এ নিয়ে মানুষের ব্যাপক সাড়া পাওয়ায়, বাইরেও যেন অনেক মানুষ শৃঙ্খলার সঙ্গে দাঁড়িয়ে জাতীয় সঙ্গীত পরিবেশন করতে পারেন, তা নিয়ে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।
এখন শুধু অপেক্ষা বিশ্ব রেকর্ড গড়ার। ২৬ মার্চ বাংলাদেশের ৪৩ তম স্বাধীনতা দিবসে জাতীয় সঙ্গীত পরিবেশন করবে লাখো মানুষ। আয়োজকরা জানান, প্যারেড গ্রাউন্ডের ভেতরে তিন লাখ মানুষের একসঙ্গে দাঁড়ানোর প্রস্তুতি সম্পন্ন হলেও সাধারণ মানুষের বিপুল সাড়া পাওয়া যাওয়ায় আশা করা হচ্ছে, বাইরেও অনেক মানুষ সমবেত হবেন।
২০১৩ সালের ৬ মে ভারতের লক্ষেèৗতে সাহারা ইন্ডিয়া পরিবারের অনুষ্ঠানে সমবেত কণ্ঠে এক লাখ ২১ হাজার ৬৫৩ জন ভারতের জাতীয় সঙ্গীত গেয়ে বিশ্বরেকর্ড গড়েন। ২৬ মার্চ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস এর সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়বে বাংলাদেশ।
এদিকে কর্মসূচি বিষয়ে গতকাল বুধবার জাতীয় প্যারেড গ্রাউন্ডে স্টিয়ারিং সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। আয়োজকরা জানান, এরই মধ্যে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ প্রতি ৫০ জনের জন্য একজন হিসাব করে মোট ছয় হাজার আম্পায়ার নিয়োগ দিয়েছে। আম্পায়াররা প্যারেড গ্রাউন্ডে প্রকৃত অর্থে কত মানুষ সমবেত হয়েছেন, তার গণনা করবেন। একই সঙ্গে জাতীয় সঙ্গীত পরিবেশনের সময় ভেন্যুতে উপস্থিত মানুষের কতজন সত্যিকার অর্থে গানে কণ্ঠ মিলিয়েছেন, তারও গণনা করবেন। বিশ্বরেকর্ড গড়ার জন্য ভেন্যুতে উপস্থিত জনতার মধ্যে ৯৫ শতাংশের বেশি মানুষ কণ্ঠ না মেলালে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এর নিয়ম অনুযায়ী বিশ্বরেকর্ডে নাম উঠবে না। সে জন্য উপস্থিত সবাই কণ্ঠ মেলাচ্ছেন কি-না, সেটাও নিশ্চিত করতে হবে।
প্রোব/ফাউ/জাতীয়/২০.০৩.২০১৪

 

২০ মার্চ ২০১৪ | জাতীয় | ১২:৪৯:৩৭ | ১৩:২৪:৫৯

জাতীয়

 >  Last ›