A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মালয়েশিয়ার নিখোঁজ বিমান: অনশনের হুমকি স্বজনদের | Probe News

প্রোব নিউজ, ডেস্ক: দশদিন পরও মেলেনি মালয়েশিয়ার নিখোঁজ বিমানের সন্ধান। অন্যদিকে প্রতিদিনই বিমান নিখোঁজের রহস্যে যোগ হচ্ছে নতুন নতুন তথ্য। আর বিভ্রান্তিকর তথ্য দেয়া হচ্ছে এমন অভিযোগে প্রশ্নবিদ্ধ হচ্ছেন এয়ারলাইনস কর্তৃপক্ষ। আর তাদের উপর ক্ষুব্ধ হয়ে এবার অনশনের হুমকি দিয়েছেন নিখোঁজদের স্বজনরা।
এখনও বিমানের সন্ধান না মেলায় অনুসন্ধানের এলাকাকে সীমিত করে আনার চিন্তা-ভাবনা করা হচ্ছে বলে জানিয়েছে মালয়েশিয়া সরকার। তবে তা অনেক জটিল প্রক্রিয়া বলে উল্লেখ malyasia1.jpgকরেছেন দেশটির পরিবহন মন্ত্রী।
এদিকে বিমান নিখোঁজের ঘটনায় বিতর্কিত হয়ে পড়েছে দেশটির সামরিক বাহিনীও। মালয়েশিয়ান এয়ারলাইন্সের বিমানটি তার যাত্রাপথ পরিবর্তন করে যখন অন্যদিকে যখন যাচ্ছিল, তখন তা ধরা পড়ে মালয়েশিয়ার সামরিক বাহিনীর রাডারে৷ সামরিক বাহিনীর দাবি এটা যে বোয়িং ৭৭৭-এর এমএইচ৩৭০ বিমান তা বুঝতে পারেনি তারা ৷ কিন্তু নিজের দেশের আকাশসীমায় তখন অপরিচিত একটি বিমান ওড়ার বিষয়টি টের পাওয়ার পরও কেনো সামরিক বাহিনী নিরব ছিল, সেটাই এখন বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে৷ ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এই বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে৷ এছাড়া জার্মান গণমাধ্যমেও বিষয়টির সমালোচনা করা হয়েছে৷ মালয়েশিয়ার সামরিক বাহিনী রাডারে পাওয়া তথ্য অনুযায়ী, বর্তমানে বিমানটির সম্ভাব্য গতিপথ ধরে তল্লাশি অভিযান চলছে৷
এদিকে একটি কম্পিউটার ব্যবহার করে বিমানটির যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে দেয়া হয়েছিল বলে দাবি করেছে মার্কিন গোয়েন্দা কর্মকর্তারা। আর তা মাথায় রেখে বিমানের আরোহীদের জীবনাচরণ নিয়ে চলছে তদন্ত। তবে তদন্ত শেষে কোন চীনা যাত্রী সন্ত্রাসী সংগঠনের সঙ্গে জড়িত থাকার তথ্য পাওয়া যায়নি বলে দাবি করেছে চীন।
আর বিমানের প্রধান পাইলটের বাড়ি থেকে উদ্ধার করা তার নিজস্ব ফ্লাইট পরিকল্পনাটি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তদন্ত কর্মকর্তারা। ঘটনার সঙ্গে পাইলটের আত্মাহুতির বিষয়টি জড়িত কিনা তারও তদন্ত করছেন তারা।
প্রোব/ফাউ/ডেস্ক/১৮.০৩.২০১৪

 

 

১৮ মার্চ ২০১৪ | আন্তর্জাতিক | ২২:২০:৩৩ | ১৬:০২:৩৩

আন্তর্জাতিক

 >  Last ›