A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ | Probe News

প্রোবনিউজ, ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে টস জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ। মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা শুরু হয় সন্ধ্যা সাড়ে সাতটায়। দুই দলই অপরিবর্তিত। দুই দলই নিজেদের প্রথম খেলা জিতেছে। বাংলাদেশ ৯ উইকেটে হারিয়েছে আফগানিস্তানকে। হংকংয়ের বিপক্ষে ৮০ রানে জিতেছে নেপাল।
রোববার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে আফগানিস্তানকে পাত্তাই দেয়নি বাংলাদেশ। মাত্র ৭২ রানে অলআউট করে, ৯ উইকেটের সহজ জয় দিয়ে এশিয়া কাপে হারের মধুর প্রতিশোধ নিয়েছে তারা। তবে হংকংকে ৮০ রানে হারিয়ে বিশ্বকাপে নিজেদের অভিষেক রাঙিয়ে রাখা নেপালকে সমীহ করতে কুণ্ঠা নেই বাংলাদেশ অধিনায়ক মুশফিকের। “আমরা কালকের ম্যাচটা জিতে সুপার টেনের পথে আরো এগিয়ে যেতে চাই। এখন আমাদের মনোযোগ শুধু এই ম্যাচটার দিকে।”
মুশফিকের ধারণা, এবার চট্টগ্রামের উইকেট পেসারদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারে। তাই নেপালের বিপক্ষে তিনজন পেসার নিয়ে খেলার ইঙ্গিত দিয়েছেন তিনি। অবশ্য দলের স্পিনারদের ওপরে যথেষ্ট আস্থা বাংলাদেশ অধিনায়কের। “আমাদের স্পিনাররা যে কোনো কন্ডিশন, যে কোনো উইকেটের সঙ্গে মানিয়ে নিয়ে ভালো বল করতে সক্ষম।”
আফগানিস্তানের বিপক্ষে প্রথম বলেই উইকেট নেয়া মাশরাফি বিন মুর্তজাকে মঙ্গলবারও দলে চান মুশফিক। তিনি বলেন, “মাশরাফি ভাইয়ের কোনো বিকল্প নেই।” আঠারো বছর ধরে ক্রিকেট খেললেও কোনো টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে এটাই নেপালের প্রথম লড়াই।
নেপালের অধিনায়ক পরশ খড়কার কণ্ঠে লড়াইয়ের প্রতিশ্রুতি। তিনি বলেন, “আমরা নামের বিপক্ষে খেলবো না। এটা হবে ব্যাটের সঙ্গে বলের লড়াই। যে কোনো দলের বিপক্ষে লড়াই করার সামর্থ্য আছে আমাদের। কাল সেটাই করে দেখানোর চেষ্টা করবো।”
প্রোব/বান/খেলা ১৮.০৩.২০১৪

১৮ মার্চ ২০১৪ | খেলা | ১৮:০১:৪৯ | ০৯:৫৮:৪৫