A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

পাইলটের পর ইঞ্জিনিয়ারের বিষয়ে তল্লাশি | Probe News

 প্রোব নিউজ, ডেস্ক: মালয়েশিয়ার নিখোঁজ বিমানের সন্ধানে দুই পাইলটের পর এবার এক ফ্লাইট ইঞ্জিনিয়ারের বিষয়ে খোজ খবর নিতে শুরু করেছে মালয়েশিয়ার পুলিশ। সেইসঙ্গে বিমান চালানা সম্পর্কে প্রাযুক্তিক জ্ঞান রয়েছে বিমানে থাকা এমন সব যাত্রীর বিষয়েও তদন্ত করা হবে বলে নিশ্চিত করেছেন তদন্তকারী কর্মকর্তারা।
২৯ বছর বয়সী মোহদ খাইরুল আমরি সেলামত বেসরকারি একটি বিমান কোম্পানীর কাজ Malaysia7.jpg

করেছেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে জানা গেছে বলে জানায় পুলিশ। তবে খাইরুলের বিমান রাহারের সংকেত থেকে গায়েব করার মতো পারদর্শীতা নেই বলেও জানানো হয়। সুইডেন ভিত্তিক বেসরকারি বিমান কোম্পানী এক্সিকিউটিভ এভিয়েশন গ্রুপে খাইরুলের কর্মরত থাকার কথা জানা গেলেও তার বর্তমান দায়িত্ব সম্পর্কে জানাতে অস্বীকৃতি জানিয়েছে ওই কোম্পানীটি। খাইরুলের পারিবারিক গোপনীয়তা রক্ষার অজুহাতে তারা তার সম্পর্কে তথ্য দিতে অপারগ বলে জানায় কোম্পানীটি।
এদিকে নিখোঁজ হওয়ার এক সপ্তাহ পড়েও মেলেনি বোয়িং ৭৭৭-২০০ইআর বিমানের কোন সন্ধান। উর্ধ্বতন এক তদন্ত কর্মকর্তা জানান, বিমানের সব আরোহী, চালক, ক্রু এবং বিমানবন্দরে থাকা এমএইচ-৩৭০ নামে ফ্লাইটটির সঙ্গে জড়িত সবাইকে তদন্তের আওতায় আনা হবে। তবে তদন্ত কর্মকর্তাদের দাবি, বিমান সমএর্পক বিস্তর জ্ঞান আছে এবং এবিষয়ে পারদর্শী বিমানের কোন আরোহীই এঘটনার সঙ্গে যুক্ত।
এদিকে এরআগে বিমানের সন্ধানে বিস্তৃত আকারে তদন্তের ক্ষেত্রে মার্কিন সহায়তার প্রস্তাব নাকোচ করে মিয়েছে মালয়েশিয় কর্তৃপক্ষ। কুয়ালালামপুরে বিমানটি হাইজ্যাক বিষয়ে কাজ করছেন এফবিআইয়ের মাত্র দুজন কর্মকর্তা। গেলা ৮ই মার্চ বিমানটি নিখোঁজ হওয়ার পর বিমানে থাকা সব আরোহী বিষয়ে নিজেদের বিপুল তথ্য ব্যবহারে এফবিআই প্রস্তাব দিলেও তাতে সাড়া দেয়নি মালয়েশিয়া। মার্কিন এক তদন্ত কর্মকর্তা জানান, মালয়েশিয়া না চাইলে আমরা বিস্তৃত আকারে তদন্ত চালাতে পারবেন না তারা।
এরআগে নিখোঁজ বিমানটি হাইজ্যাক হতে পারে বলে এক সংবাদ সম্মেলনে আভাস দেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাক।
প্রোব নিউজ/মম/আন্তর্জাতিক/১৭.০৩.২০১৪

১৭ মার্চ ২০১৪ | আন্তর্জাতিক | ১৪:৩০:৪২ | ২০:৪৪:৩০

আন্তর্জাতিক

 >  Last ›