A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সব নির্বাচন দলীয়ভাবে করার পক্ষে জয় | Probe News

প্রোব নিউজ, ঢাকা: জাতীয় নির্বাচনের মতো স্থানীয় সরকারের নির্বাচনও দলীয়ভাবে হওয়া উচিত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়। রংপুরের পীরগঞ্জের ফতেপুরে পৈত্রিক বাড়ি জয়সদনে সোমবার এক কর্মী সম্মেলনে তিনি তার এমন্তব্য করেন।
উপজেলা নির্বাচন নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের তৎপরতার দিকে ইঙ্গিত করে যুক্তরাষ্ট্র প্রবাসী জয় বলেন,“তাহলে এই নির্বাচন কিভাবে নির্দলীয় হয়?
“যুক্তরাষ্ট্রে নির্দলীয় কোনো নির্বাচন হয় না। ইউরোপ, কানাডা, ভারতেও কোনো নিদলীয় নির্বাচন হয় না। স্বৈরাচারদের আইন বাতিল করে আমাদের ফিরে যাওয়া উচিত। সকল নির্বাচন দলীয়ভাবে হওয়া উচিত।”
উপজেলা নির্বাচনের প্রথম তিন পর্বে বিএনপি সমর্থিত চেয়ারম্যান বেশি বিজয়ী হলেও ভোটের হিসেবে আওয়ামী লীগ এগিয়ে বলে দাবি করেন জয়। বিভিন্ন উপজেলায় জামায়াতে ইসলামী সমর্থিত প্রার্থীর জয় বিস্ময় প্রকাশ করে তিনি বলেন, “জামায়াতও এই নির্বাচনে অংশ নিতে পারছে, যারা আইনগতভাবে নিষিদ্ধ। এটা লজ্জার বিষয়।”
দুই দিনের রংপুর সফরে এসে রোববার রংপুর জিলা স্কুল মাঠে একটি জনসভা ও সার্কিট হাউসে একটি কর্মী সভায় অংশ নেন জয়। সোমবার সকালে বাবা ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করেন জয়। এরপর কেক কেটে নানা বঙ্গবন্ধুর ৯৪তম জন্মবার্ষিকী উদযাপন করেন।
এদিকে চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনচলার মধ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামও স্থানীয় নির্বাচন দলীয়ভাবে করতে আইন সংশোধনের ইঙ্গিত দিয়েছেন।
স্থানীয় নির্বাচনে দলগতভাবে প্রার্থিতা ঘোষণা ও দলীয় প্রতীক ব্যবহারের আইনি সুযোগ না থাকলেও কার্যত সব রাজনৈতিক দলই প্রার্থী বাছাই করে সমর্থন ঘোষণা করে থাকে।
প্রোব নিউজ/মম/জাতীয়/১৭.০৩/২০১৪

১৭ মার্চ ২০১৪ | জাতীয় | ১৪:২১:৫০ | ১৯:৫৮:০৮

জাতীয়

 >  Last ›