A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

টাইগারদের ঝলকানিতে ধরাশায়ী আফগান | Probe News

BD team.jpgপ্রোব নিউজ, ঢাকা: এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হারের লজ্জ্বাটা এবার কড়ায় গন্ডায় শোধ করল বাংলাদেশ। টি-টুয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ৯ উইকেটে বাংলাদেশের কাছে হারলো আফগানরা। শুরুতে ব্যাট করতে নেমে টাইগারদের শক্তিশালী বোলিংয়ে মাত্র ৭২ রানে গুটিয়ে যায় আফগান দল। জবাবে মাত্র ১ উইকেট হারিয়ে অনায়াসেই জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ।
বিশ্বকাপের মূল পর্ব সুপার টেন-এ খেলতে হলে প্রথম পর্বে গ্রুপ সেরা হতেই হবে বাংলাদেশকে। আর আফগানিস্তানকে হারিয়ে গ্রুপ সেরা হওয়ার পথে এক ধাপ এগিয়ে গেল টাইগাররা।
রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম।
Anamul.jpgব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানিস্তান। মাশরাফি বিন মুর্তজার প্রথম বলেই ক্যাচ আউট হয়ে যান মোহাম্মদ শাহজাদ। আর ক্যাচটি লুফে নেন মিডঅফে ফিল্ডিং করা মাহমুদুল্লাহ রিয়াদ।
সাকিব আল হাসানের করা ষষ্ঠ ওভারের প্রথম বলে লং অনে গুলবাদিন নাইবের দেয়া সহজ ক্যাচ হাত থেকে ফেলে দেন সাব্বির রহমান। তবে শেষ রক্ষা হয়নি তার। পরের বলেই লং অন থেকে অনেকখানি দৌড়ে তুলনামূলক কঠিন ক্যাচ তালুবন্দী করে নাইবকে বিদায় করেন সাব্বির। আর তার পরের বলেই নাজীব তারাকাইকে বিদায় করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান সাকিব আল হাসান। মিডউইকেটে নাসির হোসেনকে সহজ ক্যাচ দিয়েছিলেন উদ্বোধনী ব্যাটসম্যান তারাকাই।
সপ্তম ওভারের প্রথম বলে রান নিতে গিয়ে সাব্বিরের সরাসরি থ্রোয়ে রান-আউট হয়ে বিদায় নেন নওরোজ মঙ্গল । আর দশম ওভারের তৃতীয় বলে আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নবীকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক।
১২তম ওভারের শেষ বলে ফরহাদ রেজার সরাসরি থ্রোয়ে রান-আউট হন করিম সাদিক।
১৪তম ওভারের শেষ বলে এলবিডব্লিউ হন সামিউল্লা সেনওয়ারিকে। মাহমুদুল্লাহর করা ১৫তম ওভারের প্রথম বলে মুশফিকুর রহিমের হাতে ধরা পড়েন শফিকুল্লাহ। আর সর্বশেষ উইকেটটি পড়ে ১৭তম ওভারে। ফরহাদ রেজার বলে মাহমুদুল্লাহর হাতে ক্যাচ তুলে দেন দৌলত জাদরান।
৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে শুরুতেই মাঠে নামেন তামিম ইকবাল এবং এনামুল হক। ব্যক্তিগত ২১ রানে এলবিডব্লিউ হন তামিম। পরে সাকিব আল হাসানের অপরাজিত ১০ রান এবং এনামুল হকের ৪৪ রানের মধ্য দিয়ে মাত্র ১২ ওভারে ৭৮ রান সংগ্রহ করে বাংলাদেশ।

 

প্রোব/ফাউ/ডেস্ক/১৬.০৩.২০১৪

 

১৬ মার্চ ২০১৪ | খেলা | ১৭:৪০:৫৬ | ১২:১৭:১৮