A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

আবদুল আউয়াল মিন্টুর গ্রামের বাড়িতে হামলা | Probe News

প্রোবনিউজ, ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও এফবিসিসিআই’র সাবেক সভাপতি আবদুল আউয়াল মিন্টুর গ্রামের বাড়ি ফেনীর দাগনভূঞা উপজেলার আলাইয়ারপুরস্থ ‘মিন্টু গার্ডেন’-এ শনিবার রাতে একদল দুর্বৃত্ত হামলা চালিয়েছে। এ বিষয়ে বারবার পুলিশকে জানানো হলেও কার্যকর ব্যবস্থা না নেয়ার অভিযোগ করেছেন মিন্টুর ছোট ভাই দাগনভূঞা উপজেলা নির্বাচনে ১৯ দল সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আকবর হোসেনের। এই হামলার জন্য তিনি প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী দিদারুল কবির রতনকে দায়ী করেন।
তিনি জানান, রাত সাড়ে ১১টার দিকে সরকার দলীয় ক্যাডাররা অস্ত্রশস্ত্র নিয়ে মিন্টু গার্ডেনে হামলা চালায়। বাড়ির আশপাশে গুলি ও বোমার শব্দ শুনে তিনি পরিবার নিয়ে অন্য একটি ঘরে অবস্থান নেন। সন্ত্রাসীরা গুলি ও বোমা ফাটাতে ফাটাতে বাড়িতে ঢুকে ঘরের দরজা ভেঙে ভিতরের আসবাবপত্র তছনছ করে। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাটি তাৎক্ষণিকভাবে পুলিশকে জানানো হলেও রোববার দুপুরে এই প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ ঘটনাস্থলে যায়নি।
সকালে ঘটনা জানাজানি হলে উপজেলার বিভিন্ন স্থান থেকে শতশত দলীয় নেতা-কর্মী, আত্মীয়-স্বজন, গণমাধ্যমকর্মী ও শুভাকাঙ্খীরা মিন্টু গার্ডেনে ছুটে আসেন। জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আবু তাহের ও সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন মিস্টারসহ বিএনপি নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। আকবর হোসেন অভিযোগ করেন, প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী দিদারুল কবির রতনের নির্দেশেই তার সমর্থকরা এই হামলা চালায়। তিনি আরো জানান, নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য তাকে মোবাইল ফোনে বিভিন্ন নাম্বার থেকে গত কয়েকদিন ধরে হুমকি-ধামকি দেয়া হচ্ছে।
ঘটনার সময় আকবরকে না পেয়ে পরে রাতে আবার ফোনে তাকে ‘শালা বেঁচে গেলি’ বলে অশ্লীল গালিগালাজ করা হয়। এ ব্যাপারে তিনি মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে সাংবাদিকদের জানান। জানতে চাইলে ওসি নিজাম উদ্দিন বলেন, রাতে ঘটনাটি সম্পর্কে জানলেও নিরাপত্তার কথা ভেবে পুলিশ ঘটনাস্থলে যেতে পারেনি। এ ব্যপারে অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেবেন বলে তিনি জানান। এদিকে, বক্তব্য জানার জন্য দিদারুল কবির রতনের সঙ্গে টেলিফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

প্রোব/বান/ জাতীয় ১৬.০৩.২০১৪

১৬ মার্চ ২০১৪ | জাতীয় | ১৫:২৯:৩২ | ১৫:০৬:১৮

জাতীয়

 >  Last ›