A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

দাগনভূইয়ার চার কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত; কচুয়ায় সংঘর্ষে আহত ১৫ | Probe News

 

প্রোবনিউজ, ঢাকা: ফেনী জেলার দাগনভূইয়ার ৪ কেন্দ্রে সরকার দলীয় প্রার্থীরা জোর করে কেন্দ্র দখল করায় ভোটগ্রহণ স্থগিত করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার সকাল ৯টার দিকে ফেনি সদরের নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট জি কে এম এনামুল করিম ৪ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করেন।
জানা যায়, রাজাপুর স্কুল এন্ড কলেজ কেন্দ্রে সরকার দলীয় প্রার্থী দিদারুল কবির রতনের সমর্থকরা ভোট শুরুর কিছুক্ষণ পরই কেন্দ্র দখল করে নিজেরা একঘণ্টার মধ্যে সব ভোট দিয়ে দেন। সরকার দলীয় সমর্থকরা প্রিসাইডিং অফিসারকে জিম্মি করে সব ব্যালট পেপার নিয়ে যায়। এ সময় ওই প্রিসাইডিং অফিসার নিজেকে রক্ষার্থে কলাপসিবল গেটে তালা লাগিয়ে দেন। এ ছাড়া আজিজ ফাজিলপুর কেন্দ্রেও দুজনকে পিটিয়ে আহত করে সরকার দলীয় প্রার্থীর সর্মথকরা একইভাবে করমুল্লাপুর ও ওমরপুর কেন্দ্র দখল করে নেয় চেয়ারম্যান প্রার্থী দিদারুল কবির রতনের সমর্থকরা।
এদিকে চাঁদপুরের কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের শীলাস্থান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ ও বিএনপি কর্মী-সমর্থকদের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন। সংঘর্ষের পর ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে। চাঁদপুরের সহকারী পুলিশ সুপার সৈকত শাহীন এ কথা নিশ্চিত করেন।
স্থানীয়রা জানায়, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইসহাক সিকদারের কর্মীরা শীলাস্থান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ঢুকে জোর করে ব্যালট পেপারে সিল মারার চেষ্টা করলে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর কর্মীরা বাধা দেন। এ সময় দুপক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪ রাউন্ড গুলি ছোড়ে।
বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী শাহজালাল প্রধান অভিযোগ করে বলেন, ১৫টি কেন্দ্রে আমার এজেন্টদের ঢুকতেই দেয়া হয়নি। কচুয়া থানার ওসি আলমগীর হোসেন বলেন, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে আমাদের চেষ্টা অব্যাহত আছে।
নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী তৃতীয় দফায় চাঁদপুরের হাজীগঞ্জ ও কচুয়া উপজেলায় ১৭২টি কেন্দ্রে প্রায় সোয়া ৪ লাখ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

প্রোব/বান/ জাতীয় ১৫.০৩.২০১৪

১৫ মার্চ ২০১৪ | জাতীয় | ১১:৫৮:০৮ | ১১:৫৮:৪৮

জাতীয়

 >  Last ›