A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

আশঙ্কা | Probe News

প্রোব নিউজ,ঢাকা: উপজেলা নির্বাচনের ৩য় ধাপে সহিংসতার আশঙ্কা করছেন নির্বাচন বিশ্লেষকরা। তারা এর আলমতও দেখতে পেয়েছেন। তাদের মতে নির্বাচন কশিন এক্ষেত্রে দায়িত্বশীল আচরণ করছে না।
সুশাসনের জন্য নাগরিক-সুজন’র সম্পাদক ড. বদিউল আলম মজুমদার প্রোব নিউজকে জানান,‘ ৩য় পর্যায়ের এই নির্বাচন এখন মর্যাদার লড়াইয়ে পরিণত হয়েছে। কারন এই পর্যায়ের নির্বাচন শেষ হলে জনপ্রিয়তা স্পষ্ট হয়ে যাবে। তাই সহিংসতার আশঙ্কা আছে।’ তিনি বলেন, ‘এরইমধ্যে সহিংসতার আলামতও দেখা গেছে। প্রথম থাপের নির্বাচন শান্তিপূর্ণ হলেও ২য় ধাপের নির্বাচনে ব্যালট পেপার ছিনাই, ভোটকেন্দ্র দখল, এবং কারপচুপির অভিযোগ আছে। নির্বাচন কমিশন তার দায়িত্ব ঠিকমত পালন করছেনা। এরকম হলে নির্বাচন নিয়ে বিতর্ক চলতেই থাকবে।’ তিনি বলেন, ‘উপজেলা নির্বাচন এখন পেশী শক্তির দখলে চলে যেতে পারে।’
আর জাতীয় নির্বাচন পর্যবেক্ষক পরিষদ-জানিপপ’র চেয়ারম্যান ড. নাজমুল আহসান কলিমুল্লাহ বলেন,‘ প্রথম ধাপের নির্বাচন শান্তিপূর্ণ হলেও ২য় ধাপের সহিংসতা হয়েছে। আর ৩য় ধাপ শুরুর আগেই সহিংসতা শুরু হয়েছে। গাজিপুরের শ্রীপুরে নির্বাচনী সহিংসতায় প্রকাশ্যে এজনকে গুলি করে হত্যার মত মর্মান্তিক ঘটনা ঘটেছে।’ তিনি বলেন,‘ তাই উপজেলা নির্বাচন এখন আর শান্তিপূর্ন হবে বলে আশা করা যায়না। ’ তিনি মনে করেন নির্বাচন কমিশনের উচিত হবে নির্বাচনকে শান্তিপূর্ণ করার ব্যবস্থা করা।
নির্বাচন কমিশন অবশ্য এরইমধ্যে ৩য় ধাপের ৮৩ উপজেলায় সেনা মেতায়েন করেছে।
প্রোব/হার/জতীয়/১৪.০৩.২০১৪

১৪ মার্চ ২০১৪ | জাতীয় | ১৯:১৯:৪৩ | ১১:৩৪:০৬

জাতীয়

 >  Last ›