A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

পারভেজ মুশাররফের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা | Probe News

Musharraf.jpgপ্রোব নিউজ, ডেস্ক: আদালতের আদেশ অমান্য করে রাষ্ট্রদ্রোহ মামলার শুনানিতে হাজির না হওয়ায় পাকিস্তানের সাবেক সেনা শাসক জেনারেল পারভেজ মুশাররফের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। ৩১ শে মার্চ থেকে এ পরোয়ানা কার্যকর করার নির্দেশ দিয়েছে বিশেষ আদালত।
শুক্রবার সিন্ধ হাইকোর্টের বিচারপতি ফয়সাল আরবের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ এ পরোয়ানা জারি করে। এদিকে আদালতের আদেশের কপিটি হাতে পাওয়ার পর তা চ্যালেঞ্জ করা হবে বলে জানিয়েছেন মুশাররফের আইনজীবীরা।
এর আগে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে শুক্রবারের শুনানিতে মুশাররফের সশরীরে হাজির হওয়া থেকে অব্যাহতি চেয়ে আবেদন জানান তাঁর আইনজীবী আনোয়ার মানসুর। সেসময় তিনি বলেন, মুশাররফের নিরাপত্তা রক্ষায় বাহিনী মোতায়েনে ছয় থেকে আট সপ্তাহ সময় লেগে যেতে পারে। পাশাপাশি মুশাররফকে আদালতে তলব করাকে বেআইনি উল্লেখ করে তা পুনর্বিবেচনা করারও অনুরোধ জানান মানসুর। সেসময় বিচারক বলেন, মুশাররফ হাজিরা দিতে না পারলে তার দায়ভার আইনজীবীকে নিতে হবে। তবে মক্কেলের দায়ভার আইনজীবীর উপর বর্তায় না উল্লেখ করে পাল্টা জবাব দেন মুশাররফের আরেক আইনজীবী আহমেদ রাজা কাসুরি। সাবেক এ সেনাশাসকের বিচার নিয়ে সরকার এবং সেনাবাহিনীর অবস্থান এক নয় বলে মন্তব্য করেন কাসুরি। পাশাপাশি প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ তাঁর রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে মুশাররফকে বিচারের মুখোমুখি করেছেন বলেও অভিযোগ করেন তিনি। এদিকে মামলার প্রক্রিয়াকে ব্যাহত করার চেষ্টায় মুশাররফ শুনানিতে হাজির হননি বলে অভিযোগ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।
প্রোব/ফাউ/ডেস্ক/১৪.০৩.২০১৪

১৪ মার্চ ২০১৪ | আন্তর্জাতিক | ১৭:১২:৩০ | ১৪:৫০:৩২

আন্তর্জাতিক

 >  Last ›