A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

আবেদ খানকে জরিমানা | Probe News

প্রোব নিউজ, ঢাকা: আদালত অবমাননার মামলায় ভোরের কাগজের সাবেক সম্পাদক আবেদ খান ও প্রতিবেদক সমরেশ বৈদ্যর আপিল নাকচ করে জরিমানার আদেশ দিয়েছে আপিল বিভাগ। হাই কোর্ট থেকে পদত্যাগকারী বিচারপতি ফয়সল মাহমুদ ফয়জীর এলএলবি সনদ নিয়ে প্রতিবেদন প্রকাশের পর আদালত অবমাননার মামলাটি হয় তাদের বিরুদ্ধে।
সমরেশ বৈদ্যকে হাই কোর্টের দেয়া দুইমাসের কারাদন্ড ও একহাজার টাকা জরিমানার দন্ড কমিয়ে শুধু একহাজার টাকা জরিমানা এবং অনাদায়ে সাত দিনের কারাদন্ড দিয়েছে আপিল আদালত। একই জরিমানা করা হয়েছে আবেদ খানকেও। বিচারপতি নাজমুন আরা সুলতানার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ বৃহস্পতিবার এই রায় দেয়।
তবে একই মামলায় ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, ওই সময়ের প্রকাশক এবং বর্তমানে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, প্রতিবেদক একরামুল হক বুলবুল ও মাসুদ মিলাদের আপিল মঞ্জুর করে তাদের অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
এলএলবি সনদে জালিয়াতি ও ১৮০টি মামলার রায় না দেয়ার বিষয়ে তদন্ত শুরুর পর ব্যাপক সমালোচনার মুখে পদত্যাগ করেছিলেন ফয়সল মাহমুদ ফয়জী। তাঁর Ôএলএলবি সনদ’ নিয়ে প্রতিবেদন প্রকাশের পর প্রথম আলোর সম্পাদক, প্রকাশক ও প্রতিবেদক এবং ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেন ফয়জীর বাবা। ওই অভিযোগের চূড়ান্ত শুনানি শেষে ২০০৫ সালের ২১শে মার্চ দুই পত্রিকার সম্পাদক, প্রকাশক ও প্রতিবেদককে দন্ড দেয় হাই কোর্ট।
প্রোব/ফাউ/জাতীয়/১৩.০৩.২০১৪

১৩ মার্চ ২০১৪ | জাতীয় | ১৪:১৩:০১ | ১৬:২৩:১৫

জাতীয়

 >  Last ›