A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

যুক্তরাষ্ট্রে ভারতীয় কূটনীতিকের মামলা খারিজ | Probe News

প্রোব নিউজ, ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় কূটনীতিক দেবযানী খোবরাগাড়ের বিরুদ্ধে দায়ের করা অভিযোগগুলো খারিজ করে দিয়েছে দেশটির একটি আদালত। বৃহস্পতিবার ভারতীয় সংবাদপত্র টাইমস অব ইন্ডিয়া অনলাইনে প্রকাশিত এক প্রতিবেদনে খবরটি নিশ্চিত করা হয়। আদালতের সিদ্ধান্তে সন্তোষ প্রকাশ করেছেন খোবরাগাড়ের আইনজীবী।
বিচারক তাঁর রুলে বলেন, খোবরাগাড়ের বিরুদ্ধে মার্কিন আদালতে অভিযোগ গঠনের সময় তাঁর কূটনৈতিক দায়মুক্তির সুযোগ ছিল। তাই তাঁর বিরুদ্ধে করা মামলাটি খারিজ করা হয়েছে।
তবে মামলাটি খারিজ হলেও খোবরাগাড়ের বিরুদ্ধে নতুন করে অভিযোগ গঠনের সুযোগ রয়েছে মার্কিন সরকারের। তবে তাদের পরবর্তী পরিকল্পনা কী হতে পারে তা এখনও জানায়নি ম্যানহাটনের মার্কিন অ্যাটর্নির দপ্তর।
ভিসা আবেদনে গৃহকর্মীর মজুরি নিয়ে মিথ্যা তথ্য এবং তাঁকে চুক্তি অনুযায়ী পারিশ্রমিক না দেয়ার অভিযোগে গেল বছরের ১২ই ডিসেম্বর দেবযানীকে গ্রেপ্তার এবং বিবস্ত্র তল্লাশি করে মার্কিন পুলিশ। পরে তিনি জামিনে ছাড়া পেয়ে জানুয়ারিতে ভারতে ফেরত যান। আর এ ঘটনাকে কেন্দ্র করে শুরু হয় দিল্লি-ওয়াশিংটন টানাপোড়েন। দেবযানিকে হেনস্থা করার ঘটনায় ভারতজুড়েদেখা দেয় ক্ষুব্ধ প্রতিক্রিয়া । এ নিয়ে যুক্তরাষ্ট্রকে ক্ষমা চাওয়ার আহ্বান জানায় ভারত। আর তাতে অস্বীকৃতি জানিয়ে দেবযানিকে বিচারের মুখোমুখি করার ব্যাপারে অনড় থাকে যুক্তরাষ্ট্র।
প্রোব/ফাউ/ডেস্ক/১৩.০৩.২০১৪

 

১৩ মার্চ ২০১৪ | আন্তর্জাতিক | ১১:১৪:১০ | ২০:০৩:৪৫

আন্তর্জাতিক

 >  Last ›