A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

নির্দলীয় সরকারের অধীনে দ্রুত নির্বাচন দিন- ফখরুল | Probe News

প্রোব নিউজ, ঢাকা: যা হবার হয়েছে এখন দেশের জনগণের স্বার্থে নির্দলীয় সরকারের অধীনে দ্রুত সংসদ নির্বাচন দিন- বুধবার এক আলোচনা সভায় সরকারের উদ্দেশ্যে এমনই মন্তব্য করলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর। সেসময় তিনি আরো বলেন, রাষ্ট্রীয় ‘চাঁদাবাজি’ দুর্নীতিকে উৎসাহিত করবে। বর্তমান অবৈধ সরকার আমাদের কষ্টার্জিত গণতন্ত্রের গলা টিপে ধরেছে। গণতন্ত্র ও বাকস্বাধীনতা আজ বিপন্ন। কিন্তু কোনোভাবেই দেশের মানুষ গণতন্ত্র ধ্বংস হতে দেবে না।
চাঁদা তুলে রাষ্ট্রীয় অনুষ্ঠান করার বিষয়ে মন্ত্রীদের দেয়া প্রস্তাবের কঠোর সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ‘চাঁদা তুলে সরকার টি-টুয়েন্টি বিশ্বকাপ উদ্বোধনের যে সিদ্ধান্ত নিয়েছে তা দুর্নীতিকে উৎসাহিত করবে। দুর্নীতি নিয়ে কাজ করা সংগঠন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশও (টিআইবি) এর সমালোচনা করেছে।
সরকারকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, এর আগে আপনারা পদ্মাসেতুর জন্যও চাঁদা তুলেছেন। দ্রুত নির্বাচন দাবি করে তিনি বলেন, যা হবার হয়েছে এখন সবার অংশগ্রহণে নির্দলীয় সরকারের অধীনে গ্রহণযোগ্য আরেকটি নির্বাচন দিয়ে দেশের গণতান্ত্রিক যাত্রাকে অব্যাহত রাখুন। জনগণের জন্যে এত ভালো কাজ করে থাকলে ভয় কেন? নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে বিজয়ী হলে আমরা মেনে নেব।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, আওয়ামী লীগ দেশকে আবারও ৭৫ এর শাসনামলের দিকে নিয়ে যাচ্ছে। ৫ জানুয়ারির ভোটারবিহীন একতরফা প্রহসনের নির্বাচনের মাধ্যমে সরকার গণতন্ত্রের গলা টিপে ধরেছে। দেশের গণতন্ত্র এখন বিপন্ন। মানুষের অধিকার হরণ করেছে বর্তমান অবৈধ সরকার। ভিন্ন কৌশলে ছল চাতুরি করে ১৯৭৫ সালের ন্যায় দেশে আবারো বাকশাল কায়েমের দিকে যাচ্ছে সরকার।
আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির কথা তুলে ধরে তিনি বলেন, দেশের মানুষের কোন নিরাপত্তা নেই। ঘরের বাইরে কেউ স্বাচ্ছন্দে চলাফেরা করতে পারছে না। গত এক মাসে রাজধানীতেই প্রায় ৬৫ জন নিখোঁজ হয়েছেন বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।
প্রোব নিউজ/মম/জাতীয়/১২.০৩.২০১৪

১২ মার্চ ২০১৪ | জাতীয় | ২১:২০:৩৯ | ১৬:৩৬:৫৯

জাতীয়

 >  Last ›