A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

দু'টি অবৈধ হাসপাতালে সিলগালা | Probe News

প্রোব নিউজ, ঢাকা: রাজধানীর মহাখালী টিবি গেইট এলাকায় অভিযান চালিয়ে দুটি কথিত ক্যান্সার হাসপাতাল সিলগালা করে দিয়েছে র‍্যাবের ভ্রাম্যমান আদালত। সেইসঙ্গে বিউটি বেগম (৩৮) ও শাহাদাত হোসেন (২৪) নামে দু’জনকে দুই বছর করে সাজা দেয়া হয়েছে।

র‍্যব জানায়, মহাখালীর বক্ষব্যাধি হাসপাতালে পাশে টিনের ছাপরা আর হার্ডবোর্ড দিয়ে তৈরি ক্যান্সার হাসপাতাল নামে একটি হাসপাতালে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। কোনো ধরনের সরকারি অনুমোদন, চিকিৎসক, সেবিকা বা টেকনিশিয়ান ছাড়াই বিউটি, শাহাদাত ও একজন পরিচ্ছন্নতাকর্মী এই হাসপাতালটিতে রোগীদের সেবা দিচ্ছিলেন। আজ ওই হাসপাতালে ১২ জন চিকিৎসাধীন ছিলেন। এদের বেশির ভাগেরই কেমোথেরাপি চলছিল।
সাজা পাওয়া ব্যক্তিরা জানিয়েছেন, জাতীয় ক্যানসার ইনস্টিটিউটের একজন ওয়ার্ডবয় নেতা ও স্বাস্থ্য অধিদপ্তরের একজন স্টেনো টাইপিস্ট ওই হাসপাতালটির মূল মালিক। তাঁরাই জাতীয় ক্যানসার ইনস্টিটিউটে আসা রোগী ভাগিয়ে এনে ওই টিনের ছাপরা দেওয়া হাসপাতালে নিয়ে আসেন।
র‍্যাব সূত্র জানিয়েছে, ওই হাসপাতালের মালিক ওয়ার্ডবয় ও স্বাস্থ্য অধিদপ্তরের স্টেনোর বিরুদ্ধে বিভাগীয় মামলা করে ব্যবস্থা নেওয়ার জন্য ভ্রাম্যমাণ আদালত নির্দেশ দিয়েছেন।
এদিকে টিবি গেইটে আরেকটি কান্সার হাসপাতালে অভিযান চালানো হয়। সেসময় স্থানীয়রা জানায়, কয়েক দিন আগে ‘ঢাকা টিউমার ক্লিনিক’ নামের একটি বড় সাইনবোর্ড নামিয়ে ‘ডক্টরস চেম্বার’ নামে একটি সাইনবোর্ড টাঙানো হয়। আর এখানেই ক্যান্সারের চিকিৎসা দেয়া হয় রোগীদের।
হাসপাতালে চিকিৎসাধীন রোগী আবুল হাসেম বলেন, তিনি সরকারি ক্যানসার হাসপাতালে ভর্তি হতে এসেছিলেন। সেখান থেকে দালালেরা তাঁকে এখানে নিয়ে আসে। একেক কোর্স কেমোথেরাপি দিতে সাত থেকে ১০ হাজার টাকা করে নেওয়া হয়।
র‍্যাবের ম্যাজিস্ট্রেট আনোয়ার পাশা বলেন, এখানকার ১২ জন রোগীকে র‍্যাবের ব্যবস্থাপনায় জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অভিযানে র‍্যাব-১-এর উপপরিচালক আসিফ কুদ্দুস ও স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি যোগেশ চন্দ্র রায় উপস্থিত ছিলেন।
প্রোব নিউজ/মম/জাতীয়/১২.০৩.২০১৪

১২ মার্চ ২০১৪ | জাতীয় | ১৮:৩০:৫৮ | ১৫:৩৯:৩০

জাতীয়

 >  Last ›