A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ইউক্রেন সংকট পর্যবেক্ষণে ন্যাটোর বিমান | Probe News

প্রোব নিউজ, ডেস্ক: ইউক্রেন সংকট পর্যবেক্ষণের কথা বলে পোল্যান্ড এবং রোমানিয়ায় পর্যবেক্ষক বিমান মোতায়েন করতে যাচ্ছে ন্যাটো।
আর পর্যবেক্ষক ফ্লাইটগুলো মিত্র দেশের উপর দিয়েই চালানো হবে এবং সেখান থেকেই বিমান নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছেন ন্যাটোর এক মুখপাত্র। ইউক্রেন পরিস্থিতি নিয়ে সচেতন থাকতেই নজরদারি বিমান মোতায়েন বলেও দাবি করেছে সংস্থাটি।
এদিকে অভিযান পরিচালনায় ন্যাটোকে ছয়টি অতিরিক্ত এফ-ফিফটিন বিমান এবং পোল্যান্ডে মহড়ার জন্য ১২টি এফ-সিক্সটিন বিমান সরবরাহ করতে ইউরোপিয় মিত্রদের প্রতি এরইমধ্যে আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।
ইউক্রেনের স্বায়ত্তশাসিত অঞ্চল ক্রিমিয়াকে রাশিয়ার অন্তর্ভূক্ত করা নিয়ে রোববার হতে যাওয়া গণভোটকে সামনে রেখে মস্কো যখন অঞ্চলটির পুরো নিয়ন্ত্রণে তখনই এমন সিদ্ধান্ত জানালো ন্যাটো।
এদিকে সোমবার ক্রিমিয়ার একটি সামরিক হগাসপাতাল দখলে নিয়েছে কথিত রুশ সেনা এবং এবং স্থানীয় অস্ত্রধারীরা। হামলাকারীরা হাসপাতালে মিছিল করে এবং সেখানকার কর্মকর্তা কর্মচারী এবং ৩০ জন রোগীদের জিম্মি করে রাখে। ক্রিমিয়াজুড়ে থাকা ইউক্রেনপন্থী সেনাদেরও ঘেরাও করে রেখেছে রুশপন্থী সেনারা। তবে ঘেরাওকারীদের স্থানীয় আত্মরক্ষা বাহিনী উল্লেখ করে এতে রুশ সেনাদের সংশ্লিষ্টতাকে বরাবরই নাকচ করে আসছে রাশিয়া। আর রাশিয়ার
প্রোব/ফাউ/ডেস্ক/১১.০৩.২০১৪

 

১১ মার্চ ২০১৪ | আন্তর্জাতিক | ১৪:১৫:০০ | ১০:৫০:৫৪

আন্তর্জাতিক

 >  Last ›