A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

কাল মনোনয়ন প্রত্যাহারকারীদের নিয়ে বসছেন এরশাদ | Probe News

প্রোবনিউজ, ঢাকা: দশম জাতীয় সংসদ নির্বাচন থেকে যারা এরশাদের নির্দেশ মেনে মনোনয়ন পত্র প্রত্যাহার করেছিলেন মঙ্গলবার তাদের নিয়ে বৈঠকে বসবেন জাতীয় পার্টির চেয়ারম্যান । এরশাদের ঘনিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, মঙ্গলবার সকাল ১০টায় জাপা চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। তবে মনোনয়ন প্রত্যাহারকারী ২১৫ জনের মধ্যে অনেকের সঙ্গে কথা বলে জানা গেছে তারা এ বৈঠকে অংশগ্রহণ করবেন না।

এ ব্যাপারে জানতে চাইলে ঢাকা-৯ আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহারকারী পার্টির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন খান প্রোবনিউজকে বলেন, ‘স্যার আমাদেরকে ডেকেছেন। তবে আমি অসুস্থ তাই যাচ্ছি না।’

গাইবান্ধা-৩ আসন থেকে মনোনয়ন প্রত্যাহারকারী পার্টির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার দিলারা খন্দকার বলেন, ‘আমাকেও অফিসিয়ালি জানানো হয়েছে। তবে পারিবারিক কাজ থাকার কারণে আমি যেতে পারছিনা।’

প্রসঙ্গত, দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করা না করা নিয়ে নানা নাটকীয়তার পর গত ৩ ডিসেম্বর চূড়ান্তভাবে নির্বাচন থেকে সরে আসার ঘোষণা দেন জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এরপর প্রায় দুইদিন রহস্যজনকভাবে আত্মগোপনে ছিলেন তিনি। আত্মগোপন থেকে বেরিয়ে এসে সব প্রার্থীকে মনোনয়ন পত্র প্রত্যাহারের নির্দেশ দেন তিনি। এরশাদের নির্দেশ পেয়ে ২১৫ জন প্রার্থী নিজ নিজ মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন।

গত ১২ ডিসেম্বর অসুস্থতার কথা বলে এরশাদকে সিএমএইচে নেওয়া হয়। এর পর এরশাদকে সাইড লাইনে রেখে রওশনের নেতৃত্বে নির্বাচনে থেকে যান জাপার ৯২ জন প্রার্থী। এরমধ্যে বিনা প্রতিদ্বন্দিতায় জয়ী হন ২৪ জন। আর ৫ জানুয়ারির নির্বাচনে ১২ জন নির্বাচিত হয়ে আসেন । এদিকে এরশাদের নির্দেশ মেনে করে যারা মনোনয়নপত্র প্রত্যাহার করেছিলেন তারা বঞ্চিত হন ।

এমপি হিসেবে শপথ নেয়ার আগে এরশাদ প্রধানমন্ত্রীকে এসব প্রত্যাহারকারীদের সরকারিভাবে বিভিন্ন সুযোগ সুবিধা দেয়ার অনুরোধ করেছিলেন। এমনকি এরশাদ নিজেও তাদেরকে পুরষ্কৃত করবেন বলে আশা দিয়েছেন।

এ ব্যাপারে ঢাকা-১৪ আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহারকারী পার্টির সাংগঠনিক সম্পাদক মোস্তাকুর রহেমান মোস্তাক বলেন, ‘স্যার (এরশাদ) তো বলেছেন- আমাদের জন্য কিছু করবেন। দেখি কালকের বৈঠকে স্যার আমাদের কথা কতটুকু শোনেন।’

প্রোব/পার/রাজনীতি/১০.০৩.২০১৪

১০ মার্চ ২০১৪

 

১০ মার্চ ২০১৪ | জাতীয় | ১২:২৮:৩২ | ১৫:৩৭:৪৫

জাতীয়

 >  Last ›