A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সোনালী ব্যাংকে চুরি ঠেকাতে পরিদর্শন ও নিরাপত্তা বৃদ্ধি | Probe News

প্রোব নিউজ, ঢাকা: পরপর দুই বার সুড়ঙ্গ কেটে সোনালী ব্যাংকের ভল্টে চুরির ঘটনায় সারা দেশে ব্যাংকটির সব শাখা পরিদর্শন ও নিরাপত্তা বাড়ানোর উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ।
রোববার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক প্রদীপ কুমার দত্ত সাংবাদিকদের বলেন, “ব্যাংকের ১২০৪টি শাখায় এই পরিদর্শন কাযক্রম শুরু করতে ৬১টি দল গঠন করা হয়েছে। ৬১টি আঞ্চলিক অফিসকে কেন্দ্র করে এসব দল পরিদর্শন কার্যক্রম পরিচালনা করবেন।”
ভাড়া বাড়িতে এবং ভবনের নিচ তলায় থাকা আটশ’র বেশি শাখাকে বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে। যেসব শাখা নিচতলায় সেগুলোর নিরাপত্তার জন্য ১৫ দিনের মধ্যে কংক্রিটের দেয়াল নির্মাণ ও মেঝে সংস্কার করা হবে। ভবন মালিকরা করে না দিলে ব্যাংকের পক্ষ থেকেই করে নেয়া হবে বলেও জানান তিনি। এছাড়া ব্যাংক শাখাগুলোর নিরাপত্তা বাড়াতে জনবল বৃদ্ধির জন্য কয়েকটি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা চলছে বলেও ব্যবস্থাপনা পরিচালক জানান।
তিনি জানান, প্রতিটি শাখার ব্যবস্থাপক ও ফার্স্ট অফিসারকে বলা হয়েছে, তারা যেন প্রতিদিন শাখা বন্ধ করার পর আবার নিরাপত্তা পরিস্থিতি ঘুরে দেখেন। সোনালী ব্যাংক ঘিরে কোনো ষড়যন্ত্রের সন্দেহ করছেন কি না- এমন প্রশ্নে তিনি বলেন, ষঢ়যন্ত্র নয় বরং সোনালী ব্যাংক একটি বড় ব্যাংক হওয়ায় চুরির জন্য এই ব্যাংককেই বেছে নিয়েছে অপরাধীরা। বার বার এ ধরনের ঘটনায় ব্যাংকের আমানত কমে যাচ্ছে কি না জানতে চাইলে তিনি বলেন, “না এতে আমানত বা মানুষের আস্থা কমেনি। এটি বিচ্ছিন্ন ঘটনা, তা সকলেই বুঝতে পারেন।”
বগুড়ার আদমদীঘি বাসস্ট্যান্ড সংলগ্ন সোনালী ব্যাংকের কার্যালয়ের ভল্ট থেকে শনিবার ৩০ লাখ ৭৯ হাজার ৮০০ টাকা লুট হয়। ব্যাংক সংলগ্ন বিপ্লব ফার্নিচারের দোকান থেকে সুড়ঙ্গ কেটে ব্যাংকের ভল্টে ঢোকে চোরেরা। এ ঘটনায় ব্যাংকের ব্যবস্থাপকসহ মোট ১২ জনকে আটক করেছে পুলিশ।
এর আগে ২৬ জানুয়ারি কিশোরগঞ্জে সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ে একইভাবে সুড়ঙ্গ খুড়ে ১৬ কোটি ৯০ লাখ টাকা চুরি হয়। দুদিনের মাথায় ওই ঘটনার ‘মূল হোতা’ সোহেল ওরফে হাবিবসহ দুজনকে গ্রেপ্তার করে র্যাব। তাদের কাছ থেকে ১৬ কোটি ১৯ লাখ ৫৬ হাজার ৬৪ টাকা উদ্ধার করা হয়।
প্রোব নিউজ/মম/জাতীয়/০৯.০৩.২০১৪

৯ মার্চ ২০১৪ | জাতীয় | ১৫:২৮:৫৪ | ১২:৫২:৫০

জাতীয়

 >  Last ›