A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

এরশাদ বিরোধী দলীয় নেতা হলে জাপার গ্রহণযোগ্যতা বাড়বে | Probe News

gm-kaderএরশাদ বিরোধী দলীয় নেতা হলে জাপার গ্রহণযোগ্যতা বাড়বে

বেলায়েত হোসাইন, ঢাকা: বিরোধী দলীয় প্রধানের আসনটিতে জাতীয় পার্টি চেয়ারম্যান এইচ এরশাদকে দেখা গেলে দলের গ্রহণযোগ্যতা বাড়বে। এমনটাই মনে করেন জাপা প্রেসিডিয়াম সদস্য জিএম কাদের। প্রোব এর সঙ্গে একান্ত সাক্ষাতকারে তিনি এ মন্তব্য করেন। পূর্ণাঙ্গ সাক্ষাতকারটি ছাপা হবে বুধবার। সাক্ষাতকারের সারাংশ তুলে ধরা হলো।

জিএম কাদের বলেন, বিরোধী দলীয় নেতার পদটিতে রওশন থেকে এরশাদকেই বেশি মানায়। এটি হলে জাতীয় পার্টির গ্রহণযোগ্যতা বেড়ে যাবে।

মন্ত্রীপরিষদ থেকে পদত্যাগ নয় বরং যোগদানকেই দলীয় গঠণতন্ত্রের সাথে সাংঘর্ষিক বলে দাবি করেছেন তিনি। তিনি বলেন, দলীয় গঠণতন্ত্র মতে চেয়ারম্যানের লিখিত অনুমোদন ছাড়া অন্য কোন দলের বা সরকারের যে কোন পদে যোগ দিলে দলের প্রাথমিক সদস্যপদ হারাতে হবে।

বিরোধী দল হিসাবে জাপার অবস্থান নিয়ে তিনি বলেন, জাতীয় পার্টি বিরোধী দল হিসাবে এখনও জনগণের কাছে আস্থা অর্জন করতে পারেনি। তার প্রধান কারণ হলো, মন্ত্রী পরিষদে জাতীয় পার্টির অংশিদারিত্ব। এছাড়া, জনগণের ক্ষোভের বহি: প্রকাশ বিরোধী দলের মাধ্যমে দেখতে চায় তারা। সেই মাপকাঠিতে জাতীয় পার্টি এখোনো জনগণের কাছে পৌছাতে পারেনি।

জিএম কাদের জানান, ৫ জানুয়ারির নির্বাচনের পর থেকে জাপাতে যা হয়েছে তা অস্বাভাবিকভাবে হয়েছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদ কিছু পদক্ষেপ নিয়েছেন। তার প্রথমটিই হচ্ছে মন্ত্রীসভা থেকে পদত্যাগ। এতে তিনি সফল না হলে দলের অস্তিত্ব বিলীন হয়ে যেতে পারে বলেও আশঙ্কা করেন তিনি।

প্রোব/বিএইচ/রাজনীতি/১৬.০৯.২০১৪

১৬ সেপ্টেম্বর ২০১৪ | জাতীয় | ১৮:৩৩:০৩ | ১৫:২৭:২৫

জাতীয়

 >  Last ›