A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

রোহিঙ্গাদের ফেরত যেতে হবে- ওআইসি মহাসচিব | Probe News

প্রোব নিউজ, ঢাকা: বাংলাদেশ আশ্রয় নেওয়া মায়ানমারের নাগরিকদের তাদের নিজ দেশে ফেরত যেতে হবে বলে জানিয়েছেন ওআইসি মহাসচিব আইয়াদ আমিন মাদানি। রোববার পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকে তিনি এ কথা জানান।
এ বিষয়ে পররাষ্ট্র সচিব শহিদুল হক সাংবাদিকদের বলেন, রোহিঙ্গা ইস্যুতে ওআইসি মহাসচিবের সঙ্গে আলোচনা হয়েছে। এ বিষয়ে তিনি আগ্রহ দেখিয়ে বলেছেন, মূলত বাংলাদেশের সঙ্গে মায়ামারের মূল সমস্যা নাগরিক ইস্যু। ওআইসি এর আশু সমাধান চায়। তিনি বলেছেন, মায়ানমারের নাগরিকদের তাদের দেশেই ফেরত যেতে হবে।
সচিব বলেন, আর্থ-সামাজিক অবস্থা উন্নয়ন, দারিদ্র্য দূরীকরণ, সুশীল সমাজের ভূমিকা, নারীর ক্ষমতায়ন প্রভৃতি বিষয়ে বাংলাদেশকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন নতুন ওআইসি মহাসচিব।
এদিকে, বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওআইসি মহাসচিব বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। এখানে একটি অবাধ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নতুন সরকারকে আমরা অভিনন্দন জানাই। নতুন সরকারের সঙ্গে কাজ করে যাবে ওআইসি। বাংলাদেশ ওআইসির অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য।
বাংলাদেশে ইসলামী চরমপন্থিদের উদ্ভব সম্পর্কে তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলাম ধৈর্য, উন্নয়ন, বৈজ্ঞানিক জ্ঞান, উদারতার প্রতীক। তাই, চরমপন্থিদের দিয়ে ইসলামের হাইজ্যাক কখনো মেনে নেবে না ওআইসি।
নতুন দায়িত্ব নিয়ে তিনি অগ্রাধিকার ভিত্তিতে তিনদিনের সফরে বাংলাদেশে এসেছেন বলে জানান মাদানি। এরআগে রোববার ভোর ৩টা ৫০ মিনিটে ঢাকা পৌঁছান ওআইসি মহাসচিব আইয়াদ আমিন মাদানি। এ সফরে মাদানি পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। চলতি বছরের জানুয়ারিতে ওআইসি মহাসচিব পদে নতুন দায়িত্ব নেওয়ার পর এটিই তার প্রথম বাংলাদেশ সফর।
প্রোব নিউজ/মম/০৯.০৩.২০১৪

৯ মার্চ ২০১৪ | জাতীয় | ১৪:৩৪:৫৪ | ১২:৪৭:৩৪

জাতীয়

 >  Last ›