A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ক্রিমিয়া নিয়ে রাশিয়াকে যুক্তরাষ্ট্রের হুঁশিয়ারি | Probe News

প্রোব নিউজ, ডেস্ক: ক্রিমিয়াকে রাশিয়ার অন্তর্ভূক্ত করা হলে আলোচনার মাধ্যমে চলমান সংকট নিরসনের পথ বন্ধ হয়ে যাবে বলে মস্কোকে হুঁশিয়ার করলো যুক্তরাষ্ট্র। আন্তর্জাতিক পর্যবেক্ষকদের একটি দলকে ক্রিমিয়ায় প্রবেশে বাধা দেয়ার পর যুক্তরাষ্ট্রের এই হুঁশিয়ারি আসলো।
শনিবার এক টেলিফোন বার্তায় রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সার্গেই ল্যাভরভকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি হুঁশিয়ারি দিয়ে বলেন, ক্রিমিয়ায় অব্যাহতভাবে সেনা মোতায়েন এবং একে মস্কোর অন্তর্ভূক্ত করার যেকোন প্রয়াস কুটনৈতিক আলোচনার পথ রুদ্ধ করবে। ক্রিমিয়া ইউক্রেনের অংশ উল্লেখ করে এধরণের তৎপরতা বন্ধে রাশিয়াকে আহ্বান জানান কেরি।
এদিকে ইউক্রেনের ঘনীভূত রাজনৈতিক সমস্যা নিয়ে এরইমধ্যে বিশ্বনেতাদের সঙ্গে আলোচনা শুরু করেছেন মার্কিন প্রেডিসডেন্ট বারাক ওবামা। এরআগে ইউরোপের নিরাপত্তা ও সহযোগিতা সংস্থা-ওএসসিই ক্রিমিয়ায় প্রবেশ করতে গেলে তাদের বাঁধা দিয়ে হুঁশিয়ারি হিসেবে ফাঁকা গুলি ছোড়ে ক্রিমিয়ার রাশিয়া-পন্থী সামরিক বাহিনীর সদস্যরা। এনিয়ে তৃতীয়বারের মতো ক্রিমিয়ায় প্রবেশে ব্যর্থ হলো সংস্থাটি।
এরআগে ইউক্রেনের রাজনৈতিক সংকট ভূ-রাজনীতির অংশ হিসেবে কৃত্রিমভাবে তৈরি করা হয়েছে বলে মন্তব্য করেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সার্গেই ল্যাভরভ।
এদিকে ক্রিমিয়ায় রাশিয়ার অন্তর্ভূক্ত হবে কিনা এনিয়ে আগামি ১৬ই মার্চ গণভোট অনুষ্ঠানের কথা রয়েছে। এরআগে পার্লামেন্টে রাশিয়ায় যোগ দেয়ার পক্ষে সমর্থন দেন সাংসদরা।
প্রোব নিউজ/মম/আন্তর্জাতিক/০৯.০৩.২০১৪

৯ মার্চ ২০১৪ | আন্তর্জাতিক | ১১:২৪:১৯ | ১৯:১৭:২৬

আন্তর্জাতিক

 >  Last ›