A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

পোকা-মাকড় খেয়ে তিন সপ্তাহ | Probe News

প্রোব নিউজ, ডেস্ক: অস্ট্রেলিয়ার জন মানবহীন এলাকায় হেঁটে ভ্রমণে বেরিয়েছিলেন জার্মান নাগরিক ও পর্যটক ড্যানিয়েল ডুডজিস্জ। তবে পথ হারিয়ে আর ফিরতে পারেননি গন্তব্যে। তাই জনমানবহীন এলাকায় বেঁচে থাকতে টানা তিন সপ্তাহ তিনি কাটিয়েছেন পোকা-মাকড় আর কীটপতঙ্গ খেয়ে।
মধ্য অস্ট্রেলিয়ার পশ্চিম কুইন্সল্যান্ড এলাকায় ভ্রমণে গিয়ে গেলো ১৭ই ফেব্রুয়ারি নিখোঁজ হন ড্যানিয়েল। পথ হারিয়ে ফেলেন উইনডোরাহ এবং জুনডাহ এলাকার মধ্যবর্তী স্থানে। নিখোঁজ হওয়ার পর হেলিকপ্টার আর বাইক নিয়ে তাকে খোঁজা হলেও সন্ধান না পাওয়ায় খোঁজ বন্ধ করা হয়।
তবে পথ হারালেও হাটা বন্ধ করেননি তিনি। এলাকাটির উত্তরাংশ ধরে সোজা হাটতে থাকেন ড্যানিয়েল। পরে বৃহস্পতিবার এক মোটর সাইকেল আরোহী তাকে উদ্ধার করে লোকালয়ে নিয়ে আসেন।
ড্যানিয়েল বলেন, কিছু সিদ্ধ শিমের বিচি আর শুকনো খাবার নিয়ে ভ্রমণ শুরু করেন তিনি। তবে হারিয়ে যাওয়ার কিছুক্ষণের মধ্যে শেষ হয়ে যায় তা। পরে ক্ষুধা নিবারণ করতে পোকা-মাকড় খাওয়া শুরু করেন তিনি। এতে তার প্রোটিনের চাহিদা পূরণ হয়। তবে পোকা-মাকড় খেয়েও উদ্ধারের পর ক্ষুধার্ত থাকলেও দিব্যি সুস্থ্য ড্যানিয়েল। কোন ধরণের চিকিৎসা সেবা নিতেও অস্বীকৃতি জানান তিনি।
কৌতুক করে ড্যানিয়েল বলেন, অস্ট্রেলিয়ায় ভ্রমণে গেলে খেয়ে যাওয়ার দরকার নেই কারণ প্রচুর পোকা-মাকড় রয়েছে ওই অঞ্চলে। এদিকে এই অভিজ্ঞতার পর ড্যানিয়েল বলেন, আর কখনোই ভ্রমণে বের হয়ে শর্টকাট রাস্তা খুঁজবেন না তিনি। দুরত্ব যতই হোক এখন থেকে রাস্তায়ই হাটবেন ড্যানিয়েল।
প্রোব নিউজ/মম/আন্তর্জাতিক/০৭.০৩.২০১৪

৭ মার্চ ২০১৪ | আন্তর্জাতিক | ১৮:৫৫:২০ | ২১:০৮:১৩

আন্তর্জাতিক

 >  Last ›