A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

কেজরিওয়ালকে আটকের জের ধরে ভারতে সহিংসতা | Probe News

প্রোব নিউজ, ডেস্ক: নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে বুধবার গুজরাট সফরের সময় কিছুক্ষণের জন্য আটক করা হয় ভারতের আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়ালকে। এদিকে এঘটনাকে কেন্দ্র করে দিল্লি ও লখনৌতে আপ ও বিজেপি সমর্থকদের মধ্যে শুরু হয় সহিংসতা।
এদিকে দুই রাজনৈতিক দলের সমর্থকদের সহিংস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ ও দিল্লিতে বিজেপির সদর দপ্তরে জলকামান ব্যবহার করে পুলিশ। সদর দপ্তরের ভেতর থেকে আপ নেতাদের লক্ষ্য করে চেয়ার ও পাথর ছোড়া হয় বলে অভিযোগ করেন তারা। তবে বিজেপি নেতা নভিন কোহলি ও প্রকাশ জাভাদেকারের অভিযোগ, আপ নেতারা শহরের মাওবাদী। তারাই প্রথমে সহিংসতা শুরু করে। আত্মরক্ষার জন্যই তাদের লক্ষ্য করে চেয়ার ছোড়া হয়েছিলো।
তবে কেজরিওয়ালের সমর্থকদের অভিযোগ, হয়রানি করার লক্ষ্যেই কেজরিওয়ালকে আটক করতে গুজরাট পুলিশকে নির্দেশ দিয়েছেন বিজেপি নেতা নরেন্দ্র মোদি।
এরআগে কেজরিওয়ালের চারদিনের গুজরাট সফরের প্রথম দিনে রাধানপুরে পৌছালে অনুমতি না নিয়ে র্যা লী করার অভিযোগে তাকে আটক করে পুলিশ। পরে তাকে ছেড়ে দেয়া হয়। মোদির নির্বাচনী প্রচারণায় গুজরাটে ব্যাপক উন্নয়ন হয়েছে বলে দাবি করা হয়। মোদির ওই দাবি কতটা সঠিক তা দেখতেই কেজরিওয়াল গুজরাট সফর করছেন বলে জানান তিনি।
বুধবার ভারতের লোকসভা নির্বাচনের তফসিল ঘোষণা করায় নির্বাচনী আচরণ বিধির অধীনে এসেছে সবকটি রাজনৈতিক দল। আগামি ৭ই এপ্রিল থেকে শুরু হবে দেশটির লোকসভা নির্বাচন।
প্রোব নিউজ/মম/আন্তর্জাতিক/০৫.০৩.২০১৪

৫ মার্চ ২০১৪ | আন্তর্জাতিক | ২১:২৫:১৮ | ২১:২৭:১৬

আন্তর্জাতিক

 >  Last ›