A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

কালো টাকা সাদা করার বিধান রাখায় টিআইবি’র উদ্বেগ প্রকাশ | Probe News

কালো টাকা সাদা করার বিধান রাখায় টিআইবি’র উদ্বেগ প্রকাশ


TIB logoপ্রোবনিউজ, ঢাকা : জাতীয় সংসদে পাশকৃত অর্থবিলে আবাসনখাতে বিনিয়োগের শর্তে কালো টাকা বৈধ করার বিধান রাখায় গভীর হতাশা ও উদ্বেগ প্রকাশ করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। একই সঙ্গে এ বিধান বাতিলের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে সংস্থাটি।
রোববার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিৃতিতে এ তথ্য জানিয়েছে টিআইবি।
বিবৃতিতে বলা হয়, কালো টাকা সাদা করার অনৈতিক বিধানটি অব্যাহত রাখায় সরকারের নীতিকাঠামো দুর্নীতির হাতে জিম্মি হয়ে পড়েছে। একদিকে এরূপ বিধানের বিরুদ্ধে সংসদ ও সংসদের বাইরে অর্থমন্ত্রীর অবস্থান গ্রহণ করেও যৌক্তিক ব্যাখ্যা ছাড়াই এ সুযোগটি অব্যাহত রাখা যেমন হতাশাব্যঞ্জক; তেমনি বিব্রতকর। এটি সংবিধানের ২০(২) অনুচ্ছেদের সাথে সাংঘর্ষিক। সরকারের ঘোষিত ‘দুর্নীতির বিরুদ্ধে আপোষহীন মনোভাব’ বা বিদেশ থেকে পাচারকৃত অর্থ ফিরিয়ে আনার ঘোষিত উদ্যোগের পরিপন্থী। পরস্পরবিরোধী এই অবস্থানের ফলে দেশে দুর্নীতিকে পুরস্কৃত করা ও প্রাতিষ্ঠানিকীকরণের দৃষ্টান্ত স্থাপিত হচ্ছে।
বিবৃতিতে আরো বলা হয়, আবাসন খাতের সৎ ক্রেতাদের জন্য বিধানটি বৈষম্যমূলক হবে এবং তা জনগণকে অনৈতিক আয়ে উদ্বুদ্ধ করবে। শুধু তাই নয়, সরকারের এই অবস্থান আবাসনখাতে বিদ্যমান অনিয়মকে প্রশ্রয় দেয়ার পাশাপাশি খাতটিকে একটি সরকারি পৃষ্ঠপোষকতা নির্ভর দুর্নীতি সহায়কখাত হিসেবেও পরিগণিত করবে বলে মনে করে টিআইবি।
প্রোব/আরএম/পি/জাতীয়/২৯.০৬.২০১৪

২৯ জুন ২০১৪ | জাতীয় | ২০:১০:৩৮ | ১৪:২৪:২০

জাতীয়

 >  Last ›