A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

কোস্টারিকার বিপক্ষে আত্মবিশ্বাসী গ্রিস | Probe News

কোস্টারিকার বিপক্ষে আত্মবিশ্বাসী গ্রিস


MATCH PREVIEW Grece Vs Costaricaপ্রোবনিউজ, ডেস্ক : শেষ ষোলোতে জায়গা করে নিয়েই দেশের ফুটবল ইতিহাসে নিজেদের নামটি সোনার হরফে খোদাই করে নিয়েছে গ্রিসের এই দলটি। ইতিহাসটা আরো সমৃদ্ধ করার ব্যাপারে আত্মবিশ্বাসী তারা। নকআউট পর্বে গ্রিসের মোকাবেলা করবে কোস্টারিকা। রোববার রেসিফে স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ২ টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।
ম্যাচে প্রথমেই গোল করে এগিয়ে যাওয়ার একটা চেষ্টা চালাবে ‘গ্রুপ অব ডেথ’-এ বিস্ময়ের জন্ম দেয়া কোস্টারিকা। অথচ সাম্প্রতিক সময়গুলোতে উন্নতির ধারায় রয়েছে গ্রিস। যে কারণে তাদেরকে হারানো বেশ কঠিন হবে। আর প্রথমেই যদি তারা লিড নেয় তাহলে তো কথাই নেই। গ্রিকরা কট্টর ইতালীয় ছন্দের খেলাকেই বেশী প্রাধান্য দিয়ে থাকে। যার মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে সুদৃঢ় রক্ষণভাগ। এই দূর্গ ভেদ করা যথেষ্ঠ কষ্টসাধ্য ব্যাপার। তাই একবার কাউন্টার অ্যাটাক থেকে গোল আদায় করতে পারলে গ্রিকরা নিজেদের রক্ষনভাগকে এতো বেশী কঠিন, সেটি হয়তো আর ভেদ করা সম্ভব হবেনা কোস্টারিকার। তাই লস টিকোর ট্যাকনিক্যাল সহকারী লুইস ম্যারিন বলেছেন, প্রথমে গোল করেই যেন গ্রিকরা তাদের দোকান বন্ধ করে দিতে না পারে সে জন্য আগেভাগেই এগিয়ে যেতে হবে নিজের দল কোস্টারিকাকেই। তিনি বলেন, গ্রিসের বিপক্ষে দ্রুত গোল করাটা আমাদের জন্য বেশ কঠিন হবে, তারপরও বিকল্প কোন পথ খোলা নেই। কারণ, গ্রিকরা বেশ ভালভাবেই জানে যে, একবার গোল পেয়ে গেলে কিভাবে তাদের রক্ষণদূর্গকে দুর্ভেদ্য করে তোলা যায়। তবে আমরা একটি কঠিন ম্যাচে অংশ নিতে যাচ্ছি বলে অবগত আছি।
গ্রুপ পর্বের ম্যাচে কোস্টারিকা একটি শক্তিশালী দল হিসেবেই নিজেদের প্রতিষ্ঠিত করেছে। উরুগুয়েকে হারানোর পর ইতালিকেও পরাজিত করেছে তারা। পরে ইংল্যান্ডের সঙ্গে ড্র করে ‘ডি’ গ্রুপের শীর্ষ দল হিসাবেই দ্বিতীয় পর্বে ওঠে ল্যাটিন আমেরিকার দলটি।
অপরদিকে, অনেকটা ভাগ্যের সহায়তা নিয়েই বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মত শেষ ষোলতে নাম লিখিয়েছে গ্রিস। গ্রুপ পর্বে আইভরিকোস্টের বিপক্ষে ভাগ্যের সহায়তা নিয়েই ২-১ গোলের জয় আদায় করে নেয় গ্রিস। কলম্বিয়ার কাছে ৩-০ গোলে পরাজিত দলটি জাপানের সঙ্গে গোলশূন্য ড্র করে। অর্থাৎ গ্রুপ পর্বের তিন ম্যাচ থেকে মাত্র দুটো গোল পেয়েছে গ্রিকরা।
কোচ ফার্নান্ডো সান্তোস -এর মতে কোস্টারিকা সর্বশক্তি নিয়েই তাদের ওপর ঝাঁপিয়ে পড়বে। তিনি বলেন, এই ম্যাচের প্রতি তীব্র মনোযোগ থাকতে হবে। ‘ গ্রুপ অব ডেথ’ থেকে শীর্ষ দল হিসেবেই নক-আউট পর্বে এসেছে কোস্টারিকা। তাই তাদের হাল্কাভাবে নেয়ার কোন সুযোগ নেই।’
প্রোব/এহ/খেলা ২৯.০৬.২০১৪

২৯ জুন ২০১৪ | খেলা | ১০:৪৬:১২ | ১৩:৫২:৩১