A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সন্ত্রাসবাদ দমনে যৌথভাবে কাজ করতে সম্মত পাকিস্তান ও আফগানিস্তান | Probe News

সন্ত্রাসবাদ দমনে যৌথভাবে কাজ করতে সম্মত
পাকিস্তান ও আফগানিস্তান

Pak Afgan00প্রোবনিউজ, ডেস্ক: সন্ত্রাসবাদ দমনে পাকিস্তান ও আফগানিস্তান যৌথভাবে কাজ করতে একটি কমিটি গঠনে সম্মত হয়েছে। আর এ বিষয়ে বৃহস্পতিবার এক আলোচনায় বসেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও আফগানিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা ড. রাঙ্গিন দাদফার স্পান্তা। এসময় হামিদ কারজাইয়ের একটি চিটি নওয়াজকে তুলে দেন স্পান্তা। পাকিস্তানের সংবাদমাধ্যম ডন এ খবর জানিয়েছে।
যেকোন বৈষম্যের বাইরে সন্ত্রাসীদের দমনে কাজ করবে এই যৌথ কমিটি। এর নেতৃত্বে থাকছেন পাকিস্তানের পররাষ্ট্র সচিব ও আফগানিস্তানের উপ পররাষ্ট্রমন্ত্রী। এছাড়াও ওই কমিটিতে থাকছেন দুই দেশের নিরাপত্তা সংস্থার প্রতিনিধিরা। এ নিয়ে দ্বিতীয় পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবে আগামী ৩ জুলাই।
পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, আলোচনায় সবচেয়ে বেশি প্রাধান্য পায় দুই দেশের নিরাপত্তা ইস্যুটি। এছাড়া সন্ত্রাসীদের বিরুদ্ধে যেকোন পদক্ষেপ নিতে সম্মত হয়েছে দু পক্ষই।
প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সরতাজ আজিজ ও পরে পাক সেনাপ্রধান জেনারেল রাহিল শরীফের সঙ্গে দেখা করেছেন আফগানিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা ড. রাঙ্গিন।
নওয়াজ শরীফের সঙ্গে দেখা করার সময় আফগান নিরাপত্তা উপদেষ্টা ড. রাঙ্গিনের সঙ্গে ছিলেন পাকিস্তানে নিযুক্ত আফগান রাষ্ট্রদূত জানান মোসাজাই, উপপররাষ্ট্র সচিব আতিকুল্লাহ হাতিফমাল, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল আসাদুল্লাহ আকরামযার ও ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক হাকিমুল্লাহ হেকমাতুল্লাহ ফুশানজি।
সন্ত্রাসবাদকে দু দেশের শত্রু উল্লেখ করে ভয়ভীতির উর্ধ্বে থেকে প্রাতিষ্ঠানিক পর্যায়ে কাজ করতে সম্মত হয়েছে উভয় দেশ। এর আগে পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে শুরু হওয়া জার্ব-ই-আজব অভিযানের পর থেকেই দুই দেশের মধ্যে নিয়মিত যোগাযোগ অব্যাহত রয়েছে।
প্রোব/মুআ/দক্ষিণ এশিয়া ২৭.০৬.১৪

২৭ জুন ২০১৪ | আন্তর্জাতিক | ১২:৪৪:২৩ | ১১:৩৭:৩১

আন্তর্জাতিক

 >  Last ›