A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

হন্ডুরাসকে হারিয়ে শেষ ষোলোয় সুইজারল্যান্ড | Probe News

হন্ডুরাসকে হারিয়ে শেষ ষোলোয় সুইজারল্যান্ড


Honduras-switzerland picপ্রোবনিউজ, ডেস্ক: জেরদান শাচিরির হ্যাটট্রিকে হন্ডুরাসকে ৩-০ গোলে হারিয়ে ব্রাজিল বিশ্বকাপের শেষ ষােলোতে উঠেছে সুইজারল্যান্ড। চার বছর আগে ২০১০ এর দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে এই হন্ডুরাসের সঙ্গে ড্র করেই গ্রুপ পর্ব থেকে বাদ পড়েছিল সুইজারল্যান্ড।

সেরা ষোলোতে উঠতে শুধু জয় নয়, ভাগ্যের ছোঁয়াও লাগতো ইউরোপের দেশটির। তবে ফ্রান্স ও ইকুয়েডরের ম্যাচটি গোলশূন্য ড্র হওয়ায় কোনো জটিলতা ছাড়ায় ‘ই’ গ্রুপের রানার্সআপ হয়ে পরের রাউন্ডের টিকেট পেল সুইজারল্যান্ড।

সেরা ষোলোতে সুইজারল্যান্ডের প্রতিপক্ষ ‘এফ’ গ্রুপের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আর ৭ পয়েন্ট নিয়ে এই গ্রুপের সেরা ফ্রান্স দ্বিতীয় রাউন্ডে খেলবে ‘এফ’ গ্রুপের রানার্সআপ নাইজেরিয়ার বিপক্ষে।

বুধবার মানাউসের আরেনা আমাজনিয়ায় শুরু থেকেই আক্রমণে নামে সুইসরা। ফল পেতেও দেরি হয়নি দলটির। ষষ্ঠ মিনিটে শাচিরির প্রথম গোল এগিয়ে দেয় সুইজারল্যান্ডকে।

স্টেফান লিশটস্টাইনারের বাড়ানো বল পেয়ে কিছুটা কোনাকুনি দৌড়ে ডি বক্সের অনেকটা বাইরে থেকে দুর্দান্ত এক শটে বল জালে জড়ান শাচিরি। পেছনে এক জন এবং সামনে প্রতিপক্ষের আরো দুই খেলোয়াড়কে ফাঁকি দিয়ে অতর্কিত শট নিয়েছিলেন ।

ধারাবাহিক আক্রমণ করে যাওয়া সুইজারল্যান্ডের ব্যবধান দ্বিগুণ হয় ৩১তম মিনিটে। ইয়োসিপ দারমিচের পাস পেয়ে প্রতিপক্ষের গোলরক্ষককে খুব সহজেই পরাস্ত করে দলের এবং নিজের দ্বিতীয় গোলটি করেন শাচিরি।

৭১তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন শাচিরি। আর এর মধ্য দিয়ে উঠে যান শেষ ষোলোতে।

প্রোব/এমএম/খেলা/২৬.০৬.২০১৪

২৬ জুন ২০১৪ | খেলা | ১১:২৬:০৫ | ১১:৫৭:২০