A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ডিবি পরিচয়ে ধরে নিয়ে যাওয়ার অভিযোগ | Probe News

প্রোবনিউজ, ঢাকা: রাজধানীর আদাবরে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কর্মকর্তা পরিচয় দিয়ে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সৈয়দ আবু জাফর, তাঁর স্ত্রী শিল্পী আক্তার ও জামাতা সৈয়দ মাসুম আল হোসেনকে ধরে নিয়েছে চার-পাঁচ জনের একটি দল। এ সময় তাঁরা আবু জাফরের জমিজমার মূল দলিল, ১৫টি মুঠোফোন সেট ও নগদ দুই লাখ টাকাও নিয়ে গেছেন বলে অভিযোগ করেছেন আবু জাফরের ছেলে সৈয়দ শামসুল আরেফিন। মঙ্গলবার রাত ১১টার থেকে দুই দফায় আদাবরের ৯ নম্বর রোডের ৭২৯ নম্বর বাসার দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে।
শামসুল আরেফিনের ভাষ্য, রাত ১১টার দিকে বেশ কয়েকজন ব্যক্তি তাঁদের বাসায় যান। এঁদের মধ্যে জহির ও মফিজুল নামের দুজন ব্যক্তি ডিবির এসআই পরিচয় দেন। তাঁদের সঙ্গে একজন নারীও ছিলেন। তাঁরা জানান, ২০১৩ সালের একটি মামলায় সৈয়দ আবু জাফরকে আটক করা হবে। এ সময় শামসুল আরেফিন আটকের কাগজ দেখতে চাইলে জহির তাঁর মাথায় পিস্তল ঠেকিয়ে বাসা তছনছ করে জমি-জমার দলিল, দুই লাখ টাকা ও মুঠোফোন সেট নিয়ে নেয়। চলে যাওয়ার সময় তাঁরা সৈয়দ আবু জাফর ও তাঁর মেয়ের স্বামী সৈয়দ মাসুম আল হোসেনকে ধরে নিয়ে যায়।
এরপর রাত তিনটার দিকে ওই ডিবি কর্মকর্তারা আবারও তাঁদের বাসায় যান। সে সময় বাসার সামনে গণম্যাধ্যমের কয়েকজন কর্মী উপস্থিত থাকায় তাঁরা দ্রুত আবু জাফরের স্ত্রীকে ধরে নিয়ে যান। শামসুল আরেফিন অভিযোগ করেন, আজ বুধবার সকাল ছয়টার দিকে এসআই জহির তাঁকে ফোন করে ১৫ লাখ টাকা নিয়ে ডিবি কার্যালয়ে ডাকেন। টাকা নিয়ে গেলে তাঁর বাবা, মা ও দুলাভাইকে ছেড়ে দেওয়া হবে বলে জানান ওই ডিবি কর্মকর্তা।
শামসুল আরেফিন দাবি করেন, গুলশান দুই নম্বর এলাকায় তাঁদের প্রায় ২২ কাঠা জমি আছে। যার বর্তমান মূল্য প্রায় ২১০ কোটি টাকা। এই জমিটি হাতিয়ে নিতে রাজনৈতিক নেতারা তাঁদের চাপ দিয়ে আসছিলেন। এসব কারণে তাঁর বাবা-মা ও দুলাভাইকে ধরে নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে বলে দাবি করেন তিনি। তিনি বলেন, আজ সকালে আদাবর থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরি (জিডি) করতে গেলে তা নেয়নি পুলিশ।
ডিবির এসআই মফিজুলকে বুধবার টেলিফোন করা হলে তিনি বলেন, ‘আমি এখন বাসায় আছি। একটু পরে অফিসে আসেন। মুখোমুখি কথা হবে।’
প্রোবনিউজ/বান/ জাতীয়/ ০৫.০৩.২০১৪

৫ মার্চ ২০১৪ | জাতীয় | ১০:৫০:১৪ | ২২:১৬:৩৩

জাতীয়

 >  Last ›