A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ভেজাল মিশ্রণকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে | Probe News

ভেজাল মিশ্রণকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে

প্রোবনিউজ, ঢাকা: খাদ্যপণ্যে ভেজাল মিশ্রণকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার জাতীয় সংসদে রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য এনামুল হকের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পণ্যের মান নিয়ন্ত্রণসহ ভেজাল পণ্য থেকে জনগণকে রক্ষায় সরকার সর্বোচ্চ অগ্রাধিকার দেবে। এ প্রসঙ্গে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন প্রণয়ন, এ-সংক্রান্ত অধিদপ্তর প্রতিষ্ঠা, ফরমালিনের আমদানি নিয়ন্ত্রণ, ফরমালিন নিয়ন্ত্রণে আইন প্রণয়নে কার্যক্রম গ্রহণ, জনসচেতনতা, নিয়মিত বাজার তদারকি এবং ফরমালিন আমদানি, বিক্রয় ও ব্যবহার তদারকির কথা তুলে ধরেন শেখ হাসিনা।

তিনি বলেন, ভেজাল পণ্য ও ওষুধ বিক্রির অপরাধে আট হাজার ৭৯৬টি বাণিজ্যিক প্রতিষ্ঠানকে আট কোটি আট লাখ ৯৮ হাজার ৩০০ টাকা জরিমানা করে আদায় করা হয়েছে। খাদ্যপণ্যে ফরমালিন মেশানোয় ১৮৬টি বাণিজ্যিক প্রতিষ্ঠানকে ২৪ লাখ ৫১ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে। ফরমালিন মেশানো ফল, মাছ বিভিন্ন স্পটে ধ্বংস করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির কারণে ৪৬৩টি ফার্মেসিকে ৪২ লাখ ৬৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শেখ হাসিনা আরো বলেন, মৌসুমি ফলে রাসায়নিক দ্রব্যমিশ্রণ প্রতিরোধে সারা দেশে প্রতিদিন ১৪-১৫টি মনিটরিং টিমের মাধ্যমে বাজার তদারকি কার্যক্রম জোরদার করা হয়েছে।

প্রোব/এমএম/জাতীয়/২৫.০৬.২০১৪

২৫ জুন ২০১৪ | জাতীয় | ১৫:৩৮:০৭ | ১৮:১৪:১৮

জাতীয়

 >  Last ›