A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ক্রোয়েশিয়াকে হারিয়ে নক-আউটে মেক্সিকো | Probe News

ক্রোয়েশিয়াকে হারিয়ে নক-আউটে মেক্সিকো

 

Mexico Vs Croatiaপ্রোবনিউজ, ডেস্ক : ব্রাজিলের বিপক্ষে গোলশূন্য ড্র করলেও ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে মেক্সিকো। এতে উত্তর আমেরিকার একমাত্র দেশ হিসেবে নক-আউট পর্বে জায়গা করে নিয়েছে তারা। তিন ম্যাচে ব্রাজিলের সমান সাত পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় ‘এ’ গ্রুপে নক-আউট পর্বের দ্বিতীয় দল মেক্সিকো।

রেসিফের অ্যারেনা পার্নামবুকোতে প্রথমার্ধে উভয় দল রক্ষণাত্মক ভঙ্গিতে কাউন্টার আক্রমণে খেলে। এতে কোন দল গোল দিয়ে এগিয়ে যেতে পারেনি। দু’দলের মধ্যে প্রভাব বিস্তার নিয়ে বেশ আক্রমণ হয়েছে। কিন্তু ম্যাচের বল দখলের বিবেচনায় ক্রোয়েশিয়া বেশ এগিয়ে। চমৎকার খেললেও গোল আদায় করে নিতে পারেনি ক্রোয়েশিয়ার ওলিক। বেশ কয়েকবার সুযোগ সৃষ্টি করলেও মেক্সিকোর গোলরক্ষক ওচুয়াকে অতিক্রম করতে পারেনি।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে উভয় দল বল দখল নিয়ে এলোমেলে আক্রমণ চালালেও সুবিধা পায় মেক্সিকো। ম্যাচের ৭২ মিনিটের মাথায় হেক্টর হেরেরার কর্নার থেকে পাওয়া বল দুর্দান্ত হেডে ক্রোয়েশিয়ানদের জালে জড়ান মেক্সিকো ফরোয়ার্ড মার্কেজ। এর তিন মিনিট পরেই পাল্টা আক্রমণে গিয়ে ক্রোয়েশিয়ানদের বিমর্ষ করে গোল উদযাপন করেন আন্দ্রেজ গুয়াদার্দো। এতে ২-০ ব্যবধানে এগিয়ে যায় মেক্সিকো। তাদের স্বপ্ন আরো প্রসারিত হতে থাকে। সম্মিলিত আক্রমণ থেকে ক্রোয়েশিয়ার জালে শেষ গোলটি উদযাপন করেন মেক্সিকো মিডফিল্ডার জাভিয়ের হার্নান্দেজ। ৮২ মিনিটের মাথায় গোল উদযাপন করেন তিনি। নির্বার ক্রোয়েশিয়া শত চেষ্টা করেও বলের দখল নিতে পারছে না। কিন্তু ম্যাচের ৮৭ মিনিটে পাওয়া সুযোগ নষ্ট করেনি ক্রোয়েশিয়ার ইভান প্যারেসিক। তার অসাধারণ গোলে অন্তত একটি গোল শোধ করতে পেরেছে কোভাকের শিষ্যরা।

শেষ দশ মিনিট বেশ রক্ষণাত্মক হয়ে খেলতে থাকে মেক্সিকানরা। তাদের পায়ে বল গেলে প্রতিপক্ষকে যেন দেয়ার কোন প্রয়োজনই নেই। চালনা দিয়ে তালে তালে খেলতে থাকে মেক্সিকোর রক্ষণভাগ-মাঝমাঠ। কদাচিৎ আক্রমণেও গিয়েছে তারা। কিন্তু তখন তো সময় প্রায় শেষ। এতেই শেষ ষোল নিশ্চিত করে ফেললো মিগুয়েল হেরেরার শিষ্যরা।
প্রোব/এহ/খেলা ২৪.০৬.২০১৪

২৪ জুন ২০১৪ | খেলা | ১১:২০:০৯ | ১৪:২৬:৫৭